ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এশিয়া কাপ আরচ্যারিতে সোনা বঞ্চিত দিয়াদ


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৮:০৭ পিএম, ১১ মে, ২০২২
এশিয়া কাপ আরচ্যারিতে সোনা বঞ্চিত দিয়াদ

জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীকে বলেন, ‘বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আন্তর্জাতিক অঙ্গনে সফল হচ্ছে। আজই ইরাক থেকে আরচ্যার সাফল্য আনতে পারে।’ এশিয়া কাপ আরচ্যারিতে আজ তিন ইভেন্টের স্বর্ণের লড়াইয়ে ছিল বাংলাদেশ। ইতোমধ্যে দলগত দুই ইভেন্টের ফাইনালে হেরেছেন রোমান-দিয়ারা। 

দুই ইভেন্টেই বাংলাদেশ হেরেছে ভারতের কাছে। দিয়া-বিউটিরা টাইব্রেকে হারলেও রোমানরা সেই অর্থে প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি। ৫-১ সেটে হেরেছেন তারা। রিকার্ভ নারী দলগত ইভেন্টে ৪-৪ সেট পয়েন্টে এ সমতা ছিল। ফলাফল নির্ধারণে টাইব্রেক হয়। সেখানে বাংলাদেশের তিন আরচ্যার ২৯ স্কোর করেন। ভারতের আরচ্যার ৩০ এর কাছাকাছি করায় বাংলাদেশ স্বর্ণ বঞ্চিত হয়। একটুর জন্য সঙ্গী হলো হতাশা!

দিয়া সিদ্দিকী, বিউটি রায় ও নাসরিন আক্তারের সমন্বয়ে বাংলাদেশ দল ফাইনালে দুর্দান্ত লড়েছিল। প্রথম সেটে ৫৩-৫২ তে জেতেন দিয়ারা। পরের সেটে ৫৪-৫০ এ হেরে যায় বাংলাদেশ। এর পরের সেটেও হারে বাংলাদেশ। শেষ সেটটি বাংলাদেশের জন্য জয় বাধ্যতামূলক ছিল। সেই সেটে দিয়ারা ৫১-৪৭ এ জেতে ম্যাচে ৪-৪ সেট পয়েন্টে সমতা আনেন। 

টাইব্রেকে তিন জন একটি করে তির ছুড়েন। টাইব্রেকেও প্রায় সমতাই ছিল বাংলাদেশের। দিয়া, নাসরিন ও বিউটির তিন তীরে স্কোর হয় ২৯। ভারতের তিন আরচ্যারের স্কোর পুরোপুরি ৩০ না হলেও ৩০ এর কাছাকাছি থাকায় তারা চ্যাম্পিয়ন হিসেবে ঘোষিত হন।

একুশে সংবাদ/এসএস