ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শীর্ষস্থান থেকে র‌্যাংকিং দুই নম্বরে সাকিব


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৫ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২১
শীর্ষস্থান থেকে র‌্যাংকিং দুই নম্বরে সাকিব

৮ সেপ্টেম্বরের পর থেকে বাংলাদেশের সাকিব আল হাসান  ছিলেন টি-টোয়েন্টিতে আইসিসির সেরা অলরাউন্ডার। তবে  শীর্ষস্থান থেকে এখন তিনি নেমে গেছেন দুই নম্বরে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) প্রকাশিত র‌্যাংকিং হালনাগাদে অবনমন হয়েছে তার। সেরার পজিশনে জায়গা করে নিয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। অন্যদিকে মুস্তাফিজুর রহমানের  বোলিংয়ে উন্নতিও হয়েছে। দুই ধাপ এগিয়ে এখন অষ্টম স্থানে তিনি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সর্বশেষ হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। ২৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন নবী। সাকিবের রেটিং পয়েন্ট ২৭৫। স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটনের অবস্থান তিনে, তার রেটিং পয়েন্ট ১৯৪। এর আগের তার রেটিং পয়েন্ট ছিল ২৯১। আগের থেকে ৬ রেটিং পয়েন্ট কমেছে এই অলরাউন্ডারের।

অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিউইদের বিপক্ষে চতুর্থ ম্যাচে সিরিজ জয়ী অপরাজিত ৪৩ রান ও শেষ টি-টোয়েন্টিতে ২৩ রান করা মাহমুদউল্লাহর অলরাউন্ডার র‌্যাংকিংয়ে রেটিং পয়েন্ট ১৩০। ব্যাটিং র‌্যাংকিংয়েও উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর। তিন ধাপ এগিয়ে ২৯ নম্বর স্থানে চলে এসেছেন তিনি।

নিউজিল্যান্ড সিরিজে বাঁহাতি পেসার ফিজ নেন ৮টি উইকেট। দশম স্থান থেকে ৬২৬  রেটিং পয়েন্ট নিয়ে আটে উঠে আসেন মুস্তাফিজ। যেখানে ৯১১ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আর দুই ধাপ পিছিয়ে দশে নেমে গেছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। 
 
শীর্ষ স্থানে কোনো পরিবর্তন আসেনি ব্যাটিং ও বোলিং র‌্যাংকিংয়ে। ব্যাটিংয়ে ইংল্যান্ডের ডেভিড মালান আগের মতোই সবার শীর্ষে রয়েছেন। টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট ৮৪১। সেরা দুইয়ে আছেন বাবর আজম,পাকিস্তান অধিনায়কের রেটিং পয়েন্ট ৮১৯। প্রোটিয়া লেগ স্পিনার তাবরাইজ শামসি বোলিংয়ে সেরা অবস্থানে। তার রেটিং পয়েন্ট ৭৭৫। দুইয়ে আছেন শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা। সর্বশেষ কয়েকটি সিরিজে বল হাতে দুর্দান্ত এ ক্রিকেটার। আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান ৭১৯ রেটিং পয়েন্ট নিয়ে যথারীতি অবস্থান করছেন তিনে।

একুশে সংবাদ/স/তাশা