AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশি সংগীত পরিচালক তাপস ভারতের সম্মাননা পেলেন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৩২ এএম, ৫ অক্টোবর, ২০২১
বাংলাদেশি সংগীত পরিচালক তাপস ভারতের সম্মাননা পেলেন

বাংলা সংগীতে বিশেষ ভূমিকা রাখায় ভারতে বিশেষ সম্মাননায় ভূষিত হলেন সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস। এ প্রসঙ্গে তাপস বলেন, যে কোনো প্রাপ্তিই আনন্দের। আর সেটা যদি দেশের গণ্ডি পেরিয়ে অন্য দেশ থেকে হয় তা বেশ মনে রাখার মতো একটি বিষয়। আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই এমন সম্মাননায় আমাকে ভূষিত করার জন্য।

অন্যদিকে চলতি বছরের এপ্রিলে ডানা সম্মান ‘গর্বের বাঙালি অ্যাওয়ার্ড ২০২১’-এ সংগীত পরিচালক হিসেবে পশ্চিমবঙ্গের কিংবদন্তি সংগীতজ্ঞ ও শিল্পীজনদের পাশাপাশি সম্মাননায় ভূষিত হন কৌশিক হোসেন তাপস। তিনি ছাড়াও স্বনামধন্য যেসব বাঙালি এ পুরস্কারে ভূষিত হন তারা হলেন পণ্ডিত অজয় চক্রবর্তী, আরতি মুখোপাধ্যায়, নচিকেতা চক্রবর্তী, শান, নির্মাতা কৌশিক গাঙ্গুলী, গৌতম ঘোষ, লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায় প্রমুখ।

এদিকে সংগীত পরিচালনায় বিশেষ অবদান রাখায় এর আগে সম্মানজনক ‘দাদা সাহেব ফালকে এক্সিলেন্সি অ্যাওয়ার্ড (২০১৮)' ও ‘মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড’ অর্জন করেন তাপস। সুরকার হিসেবে তিনি ২০১৩ সালে অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। উল্লেখ্য, ২ অক্টোবর পশ্চিমবঙ্গের হাওড়া শরৎ সদনে অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল রত্ন সম্মাননা’ প্রদান অনুষ্ঠানে এ সম্মাননায় ভূষিত করা হয় তাকে। একুশে সংবাদ/যু/মু

Link copied!