ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের পুনঃ সভাপতি মোস্তাফা জব্বার 


Ekushey Sangbad
বিশেষ প্রতিনিধি
০৪:৪৯ পিএম, ১৮ জুলাই, ২০২১
ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের পুনঃ সভাপতি মোস্তাফা জব্বার 

বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার পুননির্বাচিত হয়েছেন। ২০২১-২৩ কার্যবর্ষের জন্য কেন্দ্রীয় নির্বাহী কমিটি নির্বাচনে গঠিত নির্বাচন কমিশন এই নির্বাচনের ফলাফল গতকাল ১৭ জুলাই ঘোষণা করে। ১৬ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হয়।

৪৬ সদস্য বিশিষ্ট কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে সাবেক সিনিয়র সচিব আবদুস সামাদ ও ড. মো: জাফর উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে রাশেদুল হাসান শেলী নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য দীর্ঘকালের হিন্দু, বৌদ্ধ ও মুসলিম শাসনের ঐতিহ্য ময়মনসিংহকে সাংস্কৃতিকভাবে ধনাঢ্য করে গেছে।

বৃহত্তর ময়মনসিংহের ঐতিহ্যে লালিত হয়ে আসছে এই ধারাবাহিক সাংস্কৃতিক বন্ধন। বৃহত্তর ময়মনসিংহের লোক সংস্কৃতিও রূপান্তরিত হয়েছে ঐতিহ্যে। ময়মনসিংহ গীতিকা বিশ্ব দরবারে অলংকৃত করেছে ময়মনসিংহের নিজস্ব পরিচয়। মহুয়া মলুয়া থেকে জয়নুল আবেদীনের চিত্র হয়ে উঠেছে বিশ্বময় ময়মনসিংহের গৌরব গাঁথা। ঈশাখাঁর যুদ্ধ বা সখিনা-সোনাভানের কাহিনী বাতাসে ছড়ায় বীরত্বের হৃদয় ছোঁয়া বিরলপ্রভা। 

জনাব মোস্তাফা জব্বার এর নেতৃত্বে এই সমিতি বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম বৃহত্তর ময়মনসিংহের সংস্কৃতির ঐতিহ্য সমুন্নত রাখার পাশাপাশি সাংস্কৃতিক বিকাশ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বিশেষে ভূমিকাসহ শিক্ষা বিস্তারে অবদান রেখে আসছে। অধ্যাপক ড. মোহাম্মদ আবদুস সামাদ প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন।

 

একুশে সংবাদ/শেফায়েত/প