AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মসজিদে নববীর খতিব শায়খ বুয়াইজান ইমামদের উদ্দেশে যা বললেন


Ekushey Sangbad
ধর্ম ডেস্ক
১০:১০ এএম, ৩১ অক্টোবর, ২০২৩
মসজিদে নববীর খতিব শায়খ বুয়াইজান ইমামদের উদ্দেশে যা বললেন

বাংলাদেশে অনুষ্ঠিত জাতীয় ইমাম সম্মেলন-২০২৩-এ অতিথি হিসেবে অংশ নিয়েছেন সৌদি আরবের মদিনায় অবস্থিত মসজিদে নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান। এতে সারাদেশ থেকে প্রায় এক লাখ প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম অংশ নিয়েছেন। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে বয়ান করেছেন শায়খ বুয়াইজান।

 

বক্তব্যের শুরুতে উপস্থিত সবাইকে সালাম জানিয়ে তিনি বলেন, সকল প্রশংসা মহান আল্লাহ তায়ালার। অগণিত দরুদ ও সালাম মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এবং তার পরিবারবর্গ ও সাহাবিদের উপর।

 

তিনি বলেন, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী এবং অন্যান্য মর্যাদাবান ব্যক্তিবর্গকে স্বাগত জানাই। আমাদের সব ভালোবাসা আল্লাহর জন্য। দ্বীন এবং ঈমান এবং মুসলিম পরিচয়ের ভিত্তিতে আজকের এই সমাবেশে আমাদের একত্রিত হওয়া। এরই ধারাবাহিকতায় আমি সৌদি আরব তথা মদিনা মুনাওয়ারা থেকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। মদিনা মুনাওয়ারা পৃথিবীর পবিত্রতম ও ওহী নাজিলের স্থান, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের হিজরতের স্থান। আমি সেখান থেকে এসেছি মুসলিম উম্মাহর এই সমাবেশে। এই মহান মাহফিল, এই সম্মেলন আমাদেরকে একত্রিত করেছে। দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, সম্মানিত ওলামায়ে কেরাম, হাফেজে কোরআনদেরকে দেখে আমি কৃতজ্ঞ।


তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী নিজের আগ্রহে ৫৬৪টি মসজিদ নির্মাণ করেছেন; যার ৫০টি আজকে উদ্বোধন হবে। মহান এই অনুষ্ঠানে আমি উপস্থিত হতে পেরে অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। তার এই কাজটিকে আমাদের সকলের নাজাতের জন্য আল্লাহ তায়ালা কবুল করুন এবং আল্লাহ তায়ালা উপযুক্ত প্রতিদান দান করুন।

 

বক্তব্যে তিনি বলেন, আল্লাহ তায়ালা বলেন, একমাত্র তারাই আল্লাহর মসজিদসমূহ আবাদ করবে, যারা আল্লাহ ও শেষ দিনের প্রতি ঈমান রাখে, সালাত কায়েম করে, জাকাত প্রদান করে এবং আল্লাহ ছাড়া কাউকে ভয় করে না। আশা করা যায়, ওরা হেদায়াতপ্রাপ্তদের অন্তর্ভুক্ত হবে।

 

আজকে হাফেজে কুরআনদেরকে পুরস্কৃত করা হবে। নিশ্চয় এটি অত্যন্ত প্রশংসনীয় কাজ। আমি আবারো উপস্থিত সবার কৃতজ্ঞতা আদায় করছি। বাংলাদেশে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। আল্লাহ তাআলা আমাদের সবাইকে কবুল করুন।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!