AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হিজরি নববর্ষ থেকে আবারও ওমরাহ শুরু


Ekushey Sangbad
ধর্ম ডেস্ক
১০:৪৬ এএম, ২২ জুলাই, ২০২৩
হিজরি নববর্ষ থেকে আবারও ওমরাহ শুরু

সৌদি আরবে ১৪৪৫ হিজরি সনের সূচনা লগ্ন থেকে নতুন ওমরা মৌসুম শুরু হয়েছে। নতুন ওমরা মৌসুমে সৌদি আরবে আগমনকারী ওমরাহ যাত্রীদের স্বাগত জানাতে শুরু করেছে দেশটি। ১৪৪৪ হিজরির শেষ মাস জিলহজে পুরো বিশ্ব থেকে আগত হজযাত্রীরা ইসলামের গুরুত্বপূর্ণ বিধান হজ পালন করেছেন।

 

হজ মৌসুম শুরুর আগে গত হিজরি সনের ১৫ জ্বিলকদ (১৮ জুন) ওমরাযাত্রীদের মক্কা ছাড়ার নির্দেশনা জারি করে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়। হজের আয়োজন নির্বিঘ্নে করতে হজের আগে ও পরে নির্দিষ্ট কিছুদিন ওমরাহ বন্ধ রাখা হয়েছিলো।


নতুন করে শুরু হওয়া ওমরাহ মৌসুমে বায়তুল্লাহর মেহমানদের সার্বিক সুবিধার দিকে খেয়াল রাখার প্রতি গুরুত্ব দিতে বলেছে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়। ওমরাহ যাত্রীদের সর্বোত্তম পরিষেবা প্রদানের জন্য সব ব্যবস্থাপনাকে সক্রিয় করার আহ্বান জানানো হয়েছে।

 

সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয় জানিয়েছে, এখন থেকে আবারও বাহিরাগত ওমরাযাত্রীরা ওমরা পালন করতে পারবেন এবং মদিনায় গিয়ে মসজিদে নববীতে জিয়ারত করতে পারবেন।

 

সৌদি আরবের বাইরের দেশের মানুষেরা নুসুক প্ল্যাটফর্মের মাধ্যমে ইলেকট্রনিক ভিসার জন্য আবেদন করতে পারবেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মক্কায় আসা মুসলমানদের ইবাদত পালনের পদ্ধতিকে সহজ করছে নুসুক অ্যাপ। মক্কা-মদিনায় অবস্থান এবং পরিবহন পরিষেবা পেতে নুসুক অ্যাপের মাধ্যমে সহযোগিতা পাওয়া যায় সহজেই।


সূত্র : আল আরাবিয়া 
 

একুশে সংবাদ/স ক  

Link copied!