AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০৭ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের প্রধান উপদেষ্টা ডা. শফিকুর রহমান বলেছেন, শ্রমজীবী ভাইবোনদের মাঝে ইসলামের সুমহান আদর্শের আহ্বান পৌঁছাতে হবে। আসন্ন শ্রমিক যোগাযোগ পক্ষকে সফল ও সার্থক করার জন্য ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। কাঙ্ক্ষিত ফলাফল পাওয়ার জন্য শ্রমিক ময়দান চাষ করতে হবে।

তিনি গতকাল বিকালে ফেডারেশনের উদ্যোগে ভার্চুয়ালি আয়োজিত উপজেলা/থানা ও পৌরসভা কার্যনির্বাহী কমিটির সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ.ন.ম শামসুল ইসলাম-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান-এর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান, লস্কর মো. তসলিম, কবির আহমদ, মুজিবুর রহমান ভূঁইয়া। এই সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর হোসাইন, কোষাধ্যক্ষ আজহারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান, দপ্তর সম্পাদক নুরুল আমিন ও ট্রেড ইউনিয়ন সম্পাদক সোহেল রানা মিঠু প্রমুখ।

ডা. শফিকুর রহমান বলেন, দাওয়াতি কাজের ফল আল্লাহ তায়ালা আমাদেরকে দুনিয়া ও আখেরাতে দিবেন। বিশেষ করে মুক্তির এই পয়গাম আমরা যাদের কাছে পৌঁছাতে চাই তাদের জন্য বড়োই উপকার হবে। আমরা যদি প্রত্যাশা অনুযায়ী দাওয়াত পৌঁছাতে চাই তাহলে আমাদের পরিকল্পিতভাবে কাজ করতে হবে। দায়সারাভাবে কোনো কাজে বারাকা নেই এবং আল্লাহর কাছে মর্যাদা নেই। আমরা যাই করবো তা পূর্ণ এখলাস ও মনের সমস্ত আবেগের সাথে করবো। আমরা এই প্রত্যাশা নিয়ে কাজ করবো যে আল্লাহ আমাদের সহযোগী হবেন এবং আমাদের সফলতা দিবেন।

তিনি বলেন, দেশ ও সমাজ যেভাবে চলছে এভাবে চলতে পারে না। এই সমাজ পরিবর্তন করতেই হবে। এই সমাজকে সত্যিকার অর্থে ঘুণে পোকা খেয়ে শেষ করে দিয়েছে। এই সমাজ বাহ্যিক মোড়কের ওপর টিকে আছে। যা যেকোনো মুহূর্তে ধসে যাবে। সমাজের কোনো একটা দিক সুস্থ আছে তা বলা যাবে না। গোটা সমাজ দেহকে অসুস্থ করে দিয়েছে বর্তমান পরিবেশ। এটি জনগণ ও সরকার কারো জন্য কল্যাণকর নয়।
তিনি আরও বলেন, শ্রমিক ময়দানে হাজারো সমস্যা রয়েছে। যুগ যুগ ধরে এখানে শোষণ-বঞ্চনা ও ব্যাপক দুর্নীতি চলছে। ফলে শ্রমিকরা যেমন তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে তেমনিভাবে দেশ কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে পিছিয়ে যাচ্ছে। কিছু সংখ্যক মানুষ দুনিয়াবী স্বার্থের জন্য শ্রমিকদের ও দেশকে বঞ্চিত করছে। আমরা এই সকল মানুষদের রোষাণল থেকে শ্রমিকদের রক্ষা করতে চাই।

সভাপতির বক্তব্যে আ.ন.ম শামসুল ইসলাম বলেন, দাওয়াতি কাজ যদি পরিকল্পিতপন্থায় করা যায় তাহলে সংগঠনের সম্প্রসারণ উত্তরোত্তর বৃদ্ধি পাবে। সংগঠনের তৃণমূলে যারা কাজ করে তারাই সংগঠনের প্রাণ। তারা যখন সংগঠনের কাজ বৃদ্ধি করার পরিকল্পনা গ্রহণ করে তখন সংগঠনের সম্প্রসারণ অতিদ্রুত ঘটে। আমরা প্রত্যাশা করছি আসন্ন শ্রমিক যোগাযোগ পক্ষ পালনের মাধ্যমে সংগঠন মজবুত ও শক্তিশালী হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!