AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চলছে বিএনপির সকাল-সন্ধ্যা অবরোধ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:১৫ এএম, ২৪ ডিসেম্বর, ২০২৩
চলছে বিএনপির সকাল-সন্ধ্যা অবরোধ

ভোট বর্জন ও সরকার পতনের দাবিতে সারাদেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা অবরোধ শুরু হয়েছে। দিনব্যাপী সড়ক-রেল-নৌপথে অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো।

আজ রোববার (২৪ ডিসেম্বর) সকাল ৬টায় এ কর্মসূচি শুরু হয়। যা শেষ হবে সন্ধ্যা ৬টায়।

তবে সংবাদপত্র পরিবহনকারী বা গণমাধ্যমের যানবাহন, অ্যাম্বুলেন্স এবং অক্সিজেন সিলিন্ডার ও ওষুধ পরিবহনকারী যানবাহন অবরোধের আওতার বাইরে থাকবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সম্প্রতি এক ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এই অবরোধের ঘোষণা দেন। এসময় তিনি বলেন, বর্তমান সরকারে পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা; অবাধ-সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন এবং দুর্নীতির বিরুদ্ধে আমাদের চলমান আন্দোলন। এ আন্দোলনের পরিপ্রেক্ষিতে নির্বাচন বর্জন এবং অসহযোগ আন্দোলনের পক্ষে আমাদের এই কর্মসূচি।

গতকাল সন্ধ্যায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে রিজভী ঢাকা, নারায়ণগঞ্জ, নোয়াখালী, কুমিল্লাসহ সারা দেশে তাঁদের নেতা-কর্মীদের ওপর হামলা, মামলা ও গ্রেপ্তারের বিবরণ তুলে ধরেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১২০ জনের অধিক নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

এদিকে রংপুরে রোববার দিনব্যাপী সরকারের পদত্যাগ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহানগর শাখা ছাত্রদল হরতাল ডেকেছে।

এর আগে ভোট বর্জন এবং সরকারকে অসহযোগিতার আহ্বান জানিয়ে ঢাকাসহ সারাদেশে বিএনপি ও সমমনা দলগুলোর টানা ৩ দিন প্রচারপত্র বিতরণ ও গণসংযোগ করে বিএনপি। যা শনিবার শেষ হয়েছে।


একুশে সংবাদ/এসআর

Link copied!