AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বাণিজ্যমন্ত্রীকে মেয়র তাপস

মাথায় বাড়ি দিয়ে বাজার সিন্ডিকেটকে ধরুন


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:৪১ পিএম, ৯ নভেম্বর, ২০২৩
মাথায় বাড়ি দিয়ে বাজার সিন্ডিকেটকে ধরুন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সিকে উদ্দেশ্য করে বলেছেন, মাথায় বাড়ি দিয়ে বাজার সিন্ডিকেটকে ধরুন। অন্যথায় সাধারণ মানুষের জন্য নেওয়া সরকারের মহতী উদ্যোগগুলো বৃথা যাবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) নভেম্বর মাসের ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি ও স্মার্ট ফ্যামিলি কার্ড উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ ফজলে নূর তাপস।

এসময় উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল ইসলাম।

করোনায় যখন বিশ্ব নাকাল তখনই প্রধানমন্ত্রী টিসিবির উদ্যোগ গ্রহণ করেন উল্লেখ করে ডিএসসিসির মেয়র বলেন, এখন অল্প সময়ে সঠিকভাবে তথ্য নিয়ে কাজ করে স্মার্ট কার্ডের উদ্যোগ নিয়েছি। সারাদেশে এক কোটি উপকারভোগী মানুষ এ কার্ড পাবেন। এ কর্মসূচিতে দক্ষিণ সিটির ৭৫ ওয়ার্ডে ৭ লাখ উপকারভোগী পাবেন এ কার্ড। বিনামূল্যে স্বচ্ছতার সঙ্গে কার্ড বিতরণ করা হচ্ছে।

মেয়র তাপস বলেন, সিন্ডিকেটের মাধ্যমে বাজার ধ্বংস করা হচ্ছে। এ সিন্ডিকেট একসময় আলুর দাম বাড়াচ্ছে, একসময় লবণ, একসময় পেঁয়াজ তো একসময় তেলের দাম বাড়িয়ে দিচ্ছে। আমরা তো আলু রপ্তানি করি, তাহলে কীভাবে আলুর সংকট পড়ে, কীভাবে আলুর দাম বেশি হয়। একটাই কুচক্রীমহল রয়েছে, তারা কোনো সময় আলু, ডিম, চাল বা তেলের বাজারে কারসাজি করছে।

বাণিজ্যমন্ত্রীকে উদ্দেশ করে মেয়র বলেন, আজ বিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। আমরা তো টিসিবির মাধ্যমে নিম্ন আয়ের মানুষকে খাবার দিতে পারছি। কিন্তু মধ্যম আয়ের মানুষকে দিতে পারছি না। তাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। আপনি সিন্ডিকেটকে এমনভাবে ধরবেন যাতে তারা মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। তাদের মাথায় বাড়ি দিয়ে বাজার সিন্ডিকেটকে ধরেন। অন্যথায় আমাদের অর্জন সব বৃথা চলে যাবে। কোনো অর্জনই কাজে আসবে না।

ব্যারিস্টার তাপস আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী এমনি এমনি মানবতার জননী উপাধি লাভ করেননি। তিনি সাধারণ মানুষের জন্য কাজ করেছেন বলেই এ উপাধি পেয়েছেন। টিসিবির কার্ডও সাধারণের কর্মসূচির একটি অংশ।

 

একুশে সংবাদ/এএইচিবি/জাহা

Link copied!