AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আ.লীগ ও গণতন্ত্র এক সঙ্গে যায় না: মির্জা ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৪ পিএম, ৮ জুন, ২০২৩
আ.লীগ ও গণতন্ত্র এক সঙ্গে যায় না: মির্জা ফখরুল

বিদ্যুতের জন্য বিলিয়ন-বিলিয়ন ডলার খরচ করা হয়েছে, হাতিরঝিলে উৎসব করা হয়েছে। অথচ আজ ছয় ঘণ্টাও বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনায় সভায় এ কথা বলেন তিনি।

 

মির্জা ফখরুল বলেন, তাদের নাকি বিদ্যুৎ ফেরি করে বিক্রি করতে হবে। তো ৬ ঘণ্টাও তো বিদ্যুৎ মিলছেনা। হাসপাতালে সেবা বিঘ্নিত হচ্ছে। কৃষিতে সেচ দেওয়া যাচ্ছে না। সবাইতো বিল দিচ্ছি। তাহলে টাকা গেল কোথায়? তারা তো কয়লা আনতে পারেনা। আসলে তারা শুধু মিথ্যা কথা বলে। তাদের টাকা নেই, ডলারও নেই। জাতির কাছে তাদের জবাবদিহি করতে হবে। পশ্চিমবঙ্গে লোডশেডিং নেই। তাহলে আমরা বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে কেন সেটা করতে পারলাম না।

 

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে বাংলাদেশকে অনিশ্চয়তা ও সংঘাতের দিকে ঠেলে দেয়া হয়েছে। এই মুহূর্তে সবাইকে সাহস করে দাঁড়াতে হবে, প্রতিবাদ করতে হবে। সংকট অত্যন্ত গভীর। তত্ত্বাবধায়ক সরকার কিংবা গণতন্ত্রের জন্য ঘুরে দাঁড়াতে হবে।

 

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে যায় না, তাদের রাজনৈতিক চরিত্র ফ্যাসিবাদী।

 

সংলাপের কথা বলে জনদৃষ্টিকে সরকার ভিন্ন দিকে নিতে চায় মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র এক সঙ্গে যায় না। তারা শুধু মিথ্যা কথা বলে। নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের বিকল্প নেই। সুতরাং আগে পদত্যাগ করুন। তারপর দেখব সেটা (তত্ত্বাবধায়ক সরকার) কীভাবে করতে হয়। দেশের মানুষ সেটা জানে। আজ আমাদের লড়াই কিন্তু বিএনপিকে ক্ষমতায় নেওয়ার জন্য নয়। মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই করছি আমরা। গোটা দেশের মানুষ আজ আমাদের সংগ্রামে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করছেন।

 

বিএনপি মহাসচিব বলেন, আজ যে দলটি ক্ষমতায় আছে, তারা বারবার গণতন্ত্রের কথা বলে। কিন্তু সেই দলটির হাতে গণতন্ত্র বারবার নিহত হয়েছে। গণতন্ত্র আমাদের মজ্জায় ছিল, যা আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের মূল চেতনা ছিল। কিন্তু আওয়ামী লীগ একে একে গণতান্ত্রিক সব অধিকার হরণ করেছে। তারা জরুরি অবস্থা, সামরিক আইন এবং শেষে বাকশাল কায়েম করেছিল।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!