AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত আছে: এনামুল হক শামীম


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:০৬ পিএম, ২ জুন, ২০২৩
বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত আছে: এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপির জন্মই হচ্ছে হত্যা, ষড়যন্ত্রের মাধ্যমে। জিয়াউর রহমান দেশের রাজনৈতিক সংস্কৃতি নষ্ট করেছিল। বিএনপি ক্ষমতায় থাকতে দেশের অর্থ বিদেশে পাচার করেছে। আর ক্ষমতায় যেতে না পেরে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। বিএনপি দীর্ঘদিন ক্ষমতায় থাকতে না পেরে ক্ষমতায় যাওয়ার জন্য নানান ষড়যন্ত্রে মরিয়া হয়ে উঠেছে। তাই তারা প্রতিনিয়তই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। তবে কোনো লাভ হবে না, এদেশের জনগণ উন্নয়ন সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় আনবে।

 

শুক্সিরবার (২ জুন) রাজগঞ্জের চৌহালী উপজেলার খাষপুকুরিয়া হতে চর-সলিমাবাদ পর্যন্ত যমুনা বামতীর ভাঙ্গন হতে নদীতীরের রক্ষাকল্পে "নদীতীর সংরক্ষণ” শীর্ষক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়ার লক্ষে এবারের প্রস্তাবিত বাজেট যথার্থ ভূমিকা রাখবে। এই বাজেট হচ্ছে সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট। এই বাজেট একটি জনবান্ধব বাজেট। গত তিন বছরে করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব সারাবিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রভাব পড়েছে। সেই অর্থনৈতিক মন্দার প্রভাব কাটিয়ে বাংলাদেশের অর্থনীতিকে গতিশীল করতেই এই সময়োপযোগী বাজেট।

 

উপমন্ত্রী বলেন, ২০০৬ সালে বিএনপি তাদের শেষ সময়ে ৬৩ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করেছিল, যার ৮০ শতাংশই ছিল বিদেশ থেকে আনা। আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ৭ লাখ ৬১ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করেছে, যার ৮০ শতাংশের বেশি দেশের মানুষের টাকা। বাংলাদেশের এখন এখন নিজেদের পায়ে দাঁড়াতে শিখেছে।

 

তিনি বলেন, জনগণের ভোটে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন বিএনপি দেখে না। তারা নির্বাচন করতে জনগণের কাছেও আসবে না। বিগত দুটি নির্বাচনে দেশের মানুষ তা দেখেছে। তারা মূলত নির্বাচন করবে না, নির্বাচন নষ্ট করবে। তারা মানুষকে বাসে পুড়িয়ে মারবে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। দেশের সব মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আছে। তাই আগামী নির্বাচনেও এদেশের জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।

 

তিনি আরও বলেন, সরকারের কার্যকর পদক্ষেপের কারণেই সারাদেশে নদীভাঙন কমে এসেছে। প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ভাঙন রোধে সারাদেশে স্থায়ী প্রকল্প করা হচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে জলাবদ্ধতা ও নদী ভাঙন থেকে রক্ষা পাবে। কাজের গুনগত মান ঠিক রেখে হয়, নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে। কাজের ব্যাপারে কোনো প্রকার গাফিলতি, অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না।

 

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আব্দুল মোমিন মন্ডল এমপি, আহসানুল হক টিটু এমপি, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. রমজান আলী প্রামাণিক, রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী জহিরুল ইসলাম, ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত প্রকৌশলী শাহজাহান সিরাজ,  পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি হোসেন আলী হাসান, সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন, ইউএনও সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজ উদ্দিন।

 

এরআগে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধলেশ্বরী নদী পরিদর্শন ও পথসভায় বক্তব্য রাখেন উপমন্ত্রী এনামুল হক শামীম।

 

একুশে সংবাদ/আজ/এসএপি
 

Link copied!