ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

বিএনপি নিজেদের স্বার্থে আন্দোলন করে: কাদের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২৫ এএম, ২৪ জানুয়ারি, ২০২৩
বিএনপি নিজেদের স্বার্থে আন্দোলন করে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গণঅভ্যুত্থান নয়, বিএনপি গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি। তারা নিজেদের স্বার্থ উদ্ধারের জন্যই আন্দোলন করে।

 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাজধানীর পলাশীতে নব কুমার ইন্সটিটিউটে শহীদ মতিউর রহমানের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে একথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান ছিল স্বাধীনতার পথে চূড়ান্ত মাইলফলক। বিএনপি ৭ মার্চ, ৭ জুন, ১৪ এপ্রিল, ১০ জানুয়ারি, ২৪ জানুয়ারি মানে না, পালন করে না। তারা ইতিহাস ভুলে গেছে।

 

বিএনপির আন্দোলনে কোনো জনসম্পৃক্ততা নেই দাবি করে ওবায়দুল কাদের আরও বলেন, তাদের আন্দোলন নেতাদের মধ্যে সীমিত। আর তাই গণঅভ্যুত্থান নয়, গণআন্দোলনের ঢেউ তুলতেও পারেনি বিএনপি।

 

তিনি বলেন, আগামী নির্বাচনে ৩০০ কেন্দ্রেই ইভিএম চায় আওয়ামী লীগ। তবে নির্বাচন কমিশনের সক্ষমতা যা আছে তারা তাই দেবে।

 

ঊনসত্তরের গণঅভ্যুত্থানে নিহত মতিউর রহমান ১৯৫৩ সালে ২৪ জানুয়ারি জন্মগ্রহণ করেন। মাত্র ১৬ বছর বয়সে পাকিস্তানি স্বৈরশাসকের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে শহীদ হন তিনি।

 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ছাড়াও সহযোগী সংগঠনগুলো শহীদ মতিউর রহমানের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, শাজাহান খান, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দীন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। পরে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে এক আলোচনার সভার আয়োজন করা হয়।

 

একুশে সংবাদ.কম/আ.ট.প্র/জাহাঙ্গীর