ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জয়ের জন্মদিনে ছাত্রলীগের পক্ষ থেকে খাতা-কলমসহ খাদ্য সামগ্রী বিতরণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:০৫ পিএম, ২৭ জুলাই, ২০২১
জয়ের জন্মদিনে ছাত্রলীগের পক্ষ থেকে খাতা-কলমসহ খাদ্য সামগ্রী বিতরণ

ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্যপুত্র সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও দিনমজুর দুস্থ অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

আজ মঙ্গলবার ( ২৭জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে এ কর্মসূচির আয়োজন করে সংগঠনটি। শিক্ষাউপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় নেতাকর্মীরা। সজীব ওয়াজেদ জয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার জ্যেষ্ঠ সন্তান।

সজীব ওয়াজেদ জয়ের বোন সায়মা ওয়াজেদ পুতুল। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্নের কথা বলা হয় তার স্বপ্নদ্রষ্টা ছিলেন সজীব ওয়াজেদ। ওই নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ের পর তাকে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা করা হয়। গত এক যুগে দেশে তথ্যপ্রযুক্তির যে বিকাশ হয়েছে তার অন্যতম কারিগরও তিনিই।

নেতৃত্ব ও প্রভাবের কারণে ২০০৭ সালে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ‘গ্লোবাল লিডার অব দ্য ওয়ার্ল্ড’ নির্বাচিত হন জয়। এছাড়াও সজীব ওয়াজেদ জয় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

একুশে সংবাদ/আল/নিধি