AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করার দাবি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৬ পিএম, ৩১ জানুয়ারি, ২০২১
৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করার দাবি

চাকরিতে অবিলম্বে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। রোববার (৩১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচিতে তারা মুক্তিযোদ্ধাদের স্বচ্ছ চূড়ান্ত তালিকা প্রণয়ন এবং প্রতি বছর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের নামে হয়রানি বন্ধেরও দাবি করেন। 

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতাবিরোধী পাকিস্তানি অপশক্তি জামায়াত-বিএনপির ষড়যন্ত্রে ২০১৮ সালে চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের আন্দোলন করা হয়েছে। বঙ্গবন্ধুর দেয়া ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা অবিলম্বে পুনর্বহাল করতে হবে। এছাড়া সারাদেশে বীর মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হত্যা, নির্যাতন ও অবমাননা বন্ধ করার জন্য বীর মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

সমাবেশে বক্তারা আরও বলেন, স্বাধীনতার ৫০ বছরেও বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রণয়ন না হওয়া অত্যন্ত দুঃখজনক। প্রতিবছর এ যাচাই-বাছাইয়ের নামে মুক্তিযোদ্ধাদেরকে হয়রানি করা হচ্ছে যা কখনোই কাম্য নয়। মুক্তিযোদ্ধাদের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের কাছে আমাদের আহ্বান আগামী ২৬ শে মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের আগেই বীর মুক্তিযোদ্ধাদের স্বচ্ছ চূড়ান্ত তালিকা দ্রুত প্রণয়ন করতে হবে। আমরা কোনো অমুক্তিযোদ্ধাদের নাম বীর মুক্তিযোদ্ধাদের তালিকায় দেখতে চাই না।

এ সময় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক মো. আল মামুনসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।  
 
একুশেসংবাদ/অমৃ

Link copied!