AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মমতার বিরুদ্ধে রাজ্যপালের মামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:১২ পিএম, ২ জুলাই, ২০২৪
মমতার বিরুদ্ধে রাজ্যপালের মামলা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মানহানির মামলা করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

মঙ্গলবার (২ জুলাই) দায়ের করা এই মামলার শুনানি বুধবারই হতে পারে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা। বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে মামলাটি ওঠার কথা।

রাজ্যপাল যে মামলাটি করছেন, তা আগেই জানা গিয়েছিলো রাজভবন সূত্রে। মঙ্গলবার শিলিগুড়িতে গিয়ে রাজ্যপাল নিজেও জানান, মামলাটি দায়ের হয়ে গিয়েছে।

মতাকে হুঁশিয়ারি দিয়ে রাজ্যপাল আনন্দ বোস বলেন, কেউ যদি আমার সম্মান নষ্ট করার চেষ্টা করেন, তবে তিনি যিনিই হোন, তাকে ভুগতে হবে।

পরে রাজ্যপালকে এ ব্যাপারে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, মুখ্যমন্ত্রী আমার সাংবিধানিক সাথী। আমি সেই হিসাবেই তাকে মর্যাদা দিই। কিন্তু আমার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে, তা নিয়ে মানহানির মামলা দায়ের হয়েছে। বাকিটা আদালত বিচার করবে।

সম্প্রতি রাজ্য সরকারের সচিবালয় নবান্নে একটি বৈঠক থেকে রাজ্যপালকে আক্রমণ করেন মমতা। রাজ্যের দুই হবু বিধায়কের শপথগ্রহণ নিয়ে রাজভবনের সঙ্গে বিধানসভা ভবনের যে টানাপোড়েন চলছে, সে ব্যাপারে মমতা বলেছিলেন, রাজভবনেই কেন যেতে হবে? কেন উনি বিধানসভায় আসবেন না? রাজভবনের যা কীর্তিকলাপ চলছে, সেখানে যেতে মেয়েরা ভয় পাচ্ছে বলে তারা অভিযোগ করেছে আমার কাছে।

রাহুলের তোপের পর কৌশলী মোদী!রাহুলের তোপের পর কৌশলী মোদী!
যে দুই নির্বাচিত বিধায়কের শপথগ্রহণ নিয়ে টানাপোড়েন চলছে, তাদের তৃণমূলের সায়ম্তিকা বন্দ্যোপাধ্যায়। সায়ন্তিকা এক জন অভিনেত্রীও।

মুখ্যমন্ত্রী মমতার ওই মন্তব্যের জবাব আসে রাজভবন থেকে। রাজ্যপাল জানান, তিনি একজন প্রশাসনিক প্রধানের কাছ থেকে এমন বিভ্রান্তিকর এবং রাজভবনের মর্যাদাহানিকর মন্তব্য শুনবেন বলে আশা করেননি।

তার পরেই রাজভবন সূত্রে জানা যায়, রাজ্যপাল মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করতে পানেন। মঙ্গলবারই রাজ্যপাল জানিয়েছেন, তার সম্মানহানির বিচারের জন্য আদালতের উপরেই তিনি আস্থা রাখছেন।


একুশে সংবাদ/ন.প্র/জাহা

Link copied!