ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

ধর্ষণের প্রতিবাদে উত্তপ্ত পশ্চিমবঙ্গ


Ekushey Sangbad

অক্টোবর ৪, ২০২০, ০১:২১ পিএম
ধর্ষণের প্রতিবাদে উত্তপ্ত পশ্চিমবঙ্গ

উত্তরপ্রদেশের হাথরাসে ধর্ষণের প্রতিবাদে ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে মমতার রাজ্য পশ্চিমবঙ্গ। শাসক ও বিরোধী দু'পক্ষই এই ইস্যুকে কেন্দ্র করে দলীয় প্রভাব বিস্তার করতে চাইছে। শাসক তৃণমূল কংগ্রেস কলকাতায় স্থানীয় সময় বিকেলে উত্তর প্রদেশের ঘটনায় প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে। 

অন্যদিকে জেলায় জেলায় বিজেপি গত দুদিন ধরে কৃষি বিলের প্রচারেও পালন করছে রাজনৈতিক কর্মসূচি। 

উত্তর প্রদেশের হাথরসের গণধর্ষণ ঘটনার প্রতিবাদ ছড়িয়ে পড়েছে ভারতের বিভিন্ন রাজ্যে। বিজেপি শাসিত রাজ্য ছাড়াও বিজেপি বিরোধী রাজ্যগুলো প্রতিবাদ ক্রমেই জোরালো হচ্ছে। তিন-দিনের উত্তরবঙ্গ সফর শেষ করে শনিবার কলকাতায় পৌঁছে যোগী রাজ্য ও মোদী সরকারের দেশবিরোধী নীতির প্রতিবাদ মিছিলে হাঁটবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ওদিকে যোগীর রাজ্যের থেকে মমতার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ বলে দাবি করে পাল্টা তৃণমূলকে চাপে ফেলতে মরিয়া পশ্চিমবঙ্গ বিজেপিও।

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘সরকার কড়াকড়িভাবে দেখছে যারা দোষি তারা সাজা পাবেই। যারা এটা নিয়ে রাজনীতি করতে চাইছে তারা দেখছে না পশ্চিমবঙ্গের মহিলাদের কি অবস্থা।’

আগামী বছর পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচন। এর আগে কেন্দ্রের শাসক বিজেপি চাইছে রাজ্যের শাসক তৃণমূলকে ক্ষমতা থেকে নামাতে, অন্যদিকে রাজ্যটির শাসক দল চাইছে বিজেপি বিরোধী আন্দোলন গতিশীল করে নিজেদের রাজনৈতিক জমি আরো শক্ত করতে।

একুশে সংবাদ/স/এআরএম