AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বদলগাছীতে কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে শ্রমজীবী মানুষ


Ekushey Sangbad
ফিরোজ হোসেন, বদলগাছী, নওগাঁ
০৩:৫৮ পিএম, ১৫ জানুয়ারি, ২০২৪
বদলগাছীতে কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে শ্রমজীবী মানুষ

গত কয়েক দিনের কনকনে শীত ও উত্তরে হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় ঘরের বাইরে থাকা দায়। এদিকে কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তর জনপদের জেলা নওগাঁর বদলগাছী‍‍`র খেটে খাওয়া দারিদ্র্য শ্রমজীবী মানুষের জনজীবন। বিশেষ করে উপজেলার দারিদ্র্য ছিন্নমূল মানুষের অবস্থা শোচনীয়। 

আজ সোমবার (১৫ জানুয়ারি) নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গত বুধবার (১০ জানুয়ারি) ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। এর আগে গত সোমবার (১১ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল।

এরই মধ্যে সারাদেশে বইতে শুরু করেছে শীত গত কয়েক দিন ধরে বেড়েই চলেছে শীতের তীব্রতা। সন্ধ্যা নামার সাথে সাথে বৃষ্টির মতো নামছে শীতের শিশির সেই সাথে বইছে উত্তরের ঠান্ডা হিমেল হাওয়া। আরো বাড়িয়ে তুলেছে শীতের মাত্রাকে। এ অবস্থায় হাড় কাঁপানো শীতে কষ্ট পাচ্ছেন খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। কাজে যোগ দিতে না পেরে উপার্জনহীন হয়ে পড়েছেন নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ। তাদের অনেকের নেই শীতের গরম কাপড়। শীতের তীব্রতায় সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছে শ্রমজীবী নারী, শিশু ও বৃদ্ধারা। 

এব্যাপারে বদলগাছী আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক মিজানুর রহমান বলেন, ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় গত কয়েকদিন ধরেই তাপমাত্রা নিম্নমুখী হতে শরু করেছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে যাওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে।    

একুশে সংবাদ/এস কে 

 

Link copied!