AB Bank
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাসায়নিক দ্রব্যের গুদাম ব্যবস্থাপনা ও অগ্নিনির্বাপন ব্যবস্থা যুগোপযোগী করে তোলার সুপারিশ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৪৪ পিএম, ২৫ অক্টোবর, ২০২৩
রাসায়নিক দ্রব্যের গুদাম ব্যবস্থাপনা ও অগ্নিনির্বাপন ব্যবস্থা যুগোপযোগী করে তোলার সুপারিশ

রাসায়নিক দ্রব্যের গুদাম ব্যবস্থাপনা ও অগ্নিনির্বাপন ব্যবস্থা যুগোপযোগী করে তোলার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একাদশ জাতীয় সংসদের শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক এ সুপারিশ করা হয়।

 

বুধবার (২৫ অক্টোবর) কমিটির সভাপতি আমির হোসেন আমু এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

 

কমিটির সদস্য শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, একেএম ফজলুল হক, মোহাম্মদ সাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ, পারভীন হক সিকদার এবং মোঃ শফিউল ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

 

বাংলাদেশ পেটেন্ট বিল, ২০২৩ ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট বিল, ২০২৩ নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত এবং মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি, ২০২২-২০২৩ অর্থবছরে মন্ত্রণালয়ের অধীনস্ত প্রকল্পে বরাদ্দ, ব্যয়ের পরিমান ও বাস্তবায়ন অগ্রগতি এবং বিসিআইসি’র অধীনস্ত সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার্থে ৩৪টি প্রকল্প নির্মানের সর্বশেষ অগ্রগতি, চিনি শিল্পের সার্বিক বিষয়, সমাপ্তকৃত প্রকল্পের পিসিআর বা সমাপ্তি প্রতিবেদন জমা না দেয়ার কারণ ব্যাখ্যা খাদ্য সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া বিগত ১৪তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

 

বৈঠকে বাংলাদেশ পেটেন্ট বিল, ২০২৩ ও  বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট বিল, ২০২৩  নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং সংশোধিত আকারে বিল দু’টি চূড়ান্ত করে বিবেচনার জন্য গ্রহণ ও চলতি অধিবেশনে পাশের নিমিত্ত জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

 

বৈঠকে  চামড়া শিল্পকে পরিবেশবান্ধব ও রপ্তানীযোগ্য করে তোলার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

 

বৈঠকে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পগুলো নির্ধারিত সময়ে সম্পাদন করার জন্য ঠিকাদারদের সাথে সার্বক্ষণিক সমন্বয় করার পরামর্শ প্রদান করা হয়।

 

বৈঠক শেষে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সাথে সম্পৃক্ত সকলকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

 

শিল্প মন্ত্রণালয়ের সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!