AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বরিশাল
০৯:১৪ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩
স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

ফাইল ফটো

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। দেশের জনগণের আস্থার প্রতীক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা‍‍`র স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিক্ষার্থীদের কে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে। মাদকের কারণে শুধু নিজের নয় বরং মাদকসেবীর জীবন ভবিষ্যৎসহ তার পরিবার এবং সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক থেকে দূরে থেকে দেশ গড়ার লক্ষ্যে সকলকে মাদক থেকে দূরে থাকার ও ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের জন্য নিজেকে উপযোগী করে তুলতে মনযোগ সহকারে লেখাপড়া করার আহ্বান জানান তিনি।

 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ২০২ নং চর হিজলতলা কাজেম আলী সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরো মনোযোগী হতে হবে। যারা লেখাপড়ার পাশাপাশি নিজেদের খেলাধুলায় সম্পৃক্ত করেছে, তারা দুই ক্ষেত্রেই ভালো করেছে। খেলাধুলা করলে মনমানসিকতা বড় হয় ও তারা কখনো ভুল পথে পা বাড়ায় না। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করে নিজেদের শরীর স্বাস্থ্য ঠিক রেখে ভবিষ্যতে দেশকে উন্নত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে তৈরি করতে হবে। 

 

প্রতিমন্ত্রী আরো বলেন, সরকার শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎসাহিত করতে চায়। এ লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট চালু করেছে সরকার। এ দুই টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফুটবলে উৎসাহিত করছে।

 

এসময় শিক্ষার্থীসহ স্থানীয়রা পানি সম্পদ প্রতিমন্ত্রী‍‍`র কাছে একটি শহিদ মিনার স্থাপন করার দাবি জানালে তিনি আগামী কিছু দিনের মধ্যে একটি শহিদ মিনার নির্মাণ করে দেবার জন্য তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন।

 

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। ৮ নং চাঁদপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম জাহিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহন লাল দাস, সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ মোস্তফা কামাল, জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম ইটালি শহিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু।

 

একুশে সংবাদ.কম/পি.আই.প্র/জাহাঙ্গীর

Link copied!