AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বইমেলা উপলক্ষে থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৫৮ পিএম, ৩১ জানুয়ারি, ২০২৩
বইমেলা উপলক্ষে থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি

এ বছরের বই মেলায় অতীতের মতো যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে এ জন্য বাড়তি নজরদারি ছাড়াও সার্বিকভাবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে বইমেলার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে এসে সোহরাওয়ার্দী উদ্যানে স্থাপিত অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুমের সামনে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

 

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আছে।

 

ডিএমপি কমিশনার বলেন, মেলায় ঢোকা ও বের হওয়ার আলাদা গেট থাকবে। সবাইকে নিরাপত্তার স্বার্থে আর্চওয়েও মেটাল ডিটেক্টর দ্বারা তল্লাশির মাধ্যমে মেলায় প্রবেশ করতে হবে। এছাড়া ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনের গেট দিয়ে গাড়ি নিয়ে ঢোকার ব্যবস্থা থাকবে। শাহবাগ, পলাশীর মোড়, বইমেলা প্রাঙ্গণে পর্যাপ্ত সিসি ক্যামেরা থাকবে। কন্ট্রোল রুম থেকে সব সময় পর্যবেক্ষণ করা হবে। সাইবার টিম পর্যবেক্ষণ করবে।

 

খন্দকার গোলাম ফারুক জানান, কারো ওপর কোনো হামলার শঙ্কা নেই। লেখক বা প্রকাশক নিরাপত্তার ঝুঁকিতে থাকলে পুলিশকে জানালে নিরাপত্তা দেওয়া হবে। কেউ উসকানিমূলক বই বের করলে সংশ্লিষ্টরা বিষয়টি দেখবে।

 

তিনি জানান, মেলায় অগ্নিনির্বাপণ ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও থাকবে। ডিএমপি জানায়, পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাকে ও ইউনিফর্মে পুলিশ ডিউটিতে নিয়োজিত থাকবে। স্ট্যান্ডবাই থাকবে সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড। একাধিক ওয়াচ টাওয়ার দিয়ে পর্যবেক্ষণ করা হবে পুরো এলাকা। 

 

একুশে সংবাদ.কম/ন.ট.প্র/জাহাঙ্গীর

 

Link copied!