AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্র্যাব নেতৃ বৃন্দের সঙ্গে সিআইডি প্রধানের মতবিনিময়


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:৩৮ পিএম, ২৯ জানুয়ারি, ২০২৪
ক্র্যাব নেতৃ বৃন্দের সঙ্গে সিআইডি প্রধানের মতবিনিময়

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির (ইসি) সঙ্গে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার  রাজধানীর সিআইডি সদরদপ্তরে এই সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে সিআইডি প্রধান ক্র্যাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান এবং বলেন, পুলিশ-সাংবাদিক পরস্পর পরস্পরের পরিপূরক। উভয়ের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে যে কোন অপরাধের রহস্য উদঘাটন করা সম্ভব। সিআইডি প্রধান নবনির্বাচিত কমিটির ভবিষ্যৎ পথচলার সবরকম সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং অপরাধ জনিত যে কোন তথ্য সিআইডিকে অবহিত করার পরামর্শ দেন।


বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ পাচারের মামলায় অগ্রগতি জানতে চাইলে সিআইডি প্রধান বলেন, ওই মামলাটি আমরা তদন্ত করছি, তদন্ত মোটামুটি অলমোস্ট ভালো পজিশনে আছে। বাংলাদেশ সরকার ও চেষ্টা করছে আর এই সংক্রান্ত নিউইয়র্ক একটি মামলা হয়েছে।
নিউওয়ার্কের ওই মামলার বিচারক ইতিমধ্যে শুনানি শেষ করেছেন।

সিআইডি প্রধান বলেন, আমরা আমাদের মামলার চার্জশিট দিলে কি ওই দেশ থেকে আসামি ধরে আনতে পারবো?  ইন্টারপোলের সাপোর্ট ছাড়া তো আমরা আসামি ধরে আনতে পারব না।

তিনি বলেন, আমরা যেটা চাইবো ফান্ডটা কীভাবে ফিরিয়ে আনা যায়। মামলা তদন্ত শেষ পর্যায়ে। যেটা পেয়েছি নেগলেজেন্সি আছে, টেকনিক্যালি সাইন্ড না বাস্তবতা হলো তাই।

এ সময় জিআইজি মো. মাইনুল হাসান, অতিরিক্ত ডিআইজি খোন্দকার রফিকুল ইসলাম,  মোঃ কামরুল আহসান, বিশেষ পুলিশ সুপার  মুহাম্মদ মিনহাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান, সহ-সভাপতি শাহীন আবুদল বারী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক দিপন দেওয়ান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম রাজী, অর্থ সম্পাদক হরলাল রায় সাগর, দফতর সম্পাদক কামাল হোসেন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিহাল হাসনাইন,  ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রফিকুল ইসলাম মানিক, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, ইসি সদস্য আলী আজম, দাউদ খান ও কালিমউল্ল্যাহ নয়ন উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!