AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:০৩ পিএম, ১৮ মে, ২০২১
রোজিনা ইসলামের মুক্তির দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা প্রতিবাদে বিআসআরএফের কর্মসূচি দৈনিক প্রথম আলোর প্রতিবেদক রোজিনা ইসলামকে হয়রানি ও তার বিরুদ্ধে মিথ্যা মামলা করার প্রতিবাদে মঙ্গলবার, ১৮ মে, ২০২১ সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে জরুরি সভায় বসে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)। সভায় সভাপতিত্ব করেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস। সভাটি সঞ্চালনা করেন বিএসআরএফের সাধারণ সম্পাদক শামীম আহমেদ।

এ সময় বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনের সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের একান্ত সচিবের (পিএস) কক্ষে সাড়ে ৫ ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং পুলিশের কাছে সোপর্দের পর মামলা দেয়ায় ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়। অবিলম্বে মামলা প্রত্যাহার করে রোজিনা ইসলামে নিঃশর্ত মুক্তি দেয়ারও দাবি জানানো হয় সভায়। সভায় উপস্থিত নেতৃবৃন্দ ও সদস্যরা পরবর্তী কর্মসূচির বিষয়ে তাদের মতামত ব্যক্ত করেন।

সভায় সর্বসম্মতভাবে নিন্মোক্ত সিদ্ধান্ত গৃহীত হয়- ১. রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও লাঞ্ছিত করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে বুধবার (১৯ মে) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হবে। ২. রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ধরণের ব্রিফিং বর্জন করা হবে।

৩. রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হেনস্তার প্রতিবাদে নিন্দা জানিয়ে বিবৃতি প্রদানের সিদ্ধান্ত। ৪. সাংবাদিকদের মূল সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি দেয়া হবে। ৫. রোজিনা ইসলামের মুক্তির দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

Link copied!