AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বই মেলায় আসছে মুস্তাফিজুর রহমান জুয়েলের ‘গল্পগুলো ছোট নয়’


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৭:৫৮ পিএম, ২৭ জানুয়ারি, ২০২৩
বই মেলায় আসছে মুস্তাফিজুর রহমান জুয়েলের ‘গল্পগুলো ছোট নয়’

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০০৪-০৫ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান জুয়েলের নতুন বই ‘গল্পগুলো ছোট নয়’। তার এই নতুন গল্পের বইটি আসছে একুশে বই মেলায় প্রকাশিত হতে যাচ্ছে। স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান ‘ভাষাচিত্র প্রকাশনী’ থেকে বইটি প্রকাশিত হবে।

 

জানা যায়, আসন্ন অমর একুশে বই মেলার ৩২ নম্বর স্টলে পাওয়া যাবে ২০০ টাকা মূল্যের এ বইটি। ইতোমধ্যে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন বই বিক্রির প্লাটফর্ম ‘রকমারি ডটকম’র অনলাইন বুকশপে ২৫ শতাংশ ছাড়ে বইটির প্রি-অর্ডার চলছে। বেস্ট সেলার বইয়ের তালিকায় বইটি রয়েছে ১৭ নম্বরে।

 

তার লেখা নতুন এই গল্পের বইটিতে মোট সাতাশটি গল্প রয়েছে। প্রতিটি গল্পই লেখক দুইশ শব্দের মধ্যে শেষ করেছেন, যা বইটির এক অনন্য বৈশিষ্ট্য।

গল্পগুলোতে লেখক তুলে ধরেছেন অতীত, বর্তমান ও ভবিষ্যৎ জীবনের বাস্তবতা। মানুষ ও তার পারিপার্শ্বিক জীবনে বয়ে চলা বাস্তবতাই উঠে এসেছে গল্পে। প্রকৃতি, পরিবার, সমাজসহ রাষ্ট্রীয় নানা বিষয়ে গল্পের বিচরণ। গল্পগুলো পাঠকের বাস্তবজীবনেরই প্রতিচ্ছবি।

 

প্রসঙ্গত, মুস্তাফিজুর রহমানের জন্ম ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ভাটই গ্রামে। তিনি তার একাডেমিক জীবন সম্পন্ন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন। বর্তমানে তিনি ওয়ান ব্যাংকে অফিসার পদে কর্মরত। ‘গল্পগুলো ছোট নয়’ বইটি লেখকের দ্বিতীয় বই। এর আগে ‘শুধুই প্রেম নয়’ নামে লেখকের প্রথম কবিতার বই প্রকাশিত হয়।

 

একুশে সংবাদ.কম/আ.হো.প্রতি/সা’দ

Link copied!