AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বইমেলায় আসছে তুলতুলের “চাঁদে বেড়ানোর পাসপোর্ট”


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১২ পিএম, ১৯ জানুয়ারি, ২০২১
বইমেলায় আসছে তুলতুলের “চাঁদে বেড়ানোর পাসপোর্ট”

অমর একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে কথাসাহিত্যিক শাম্মী তুলতুলের বই ‘চাঁদে বেড়ানোর পাসপোর্ট’। মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিপ্লবী প্রীতিলতা ভাষা আন্দোলন, চাঁদে বেড়ানোর গল্পসহ মোট দশটি গল্প নিয়ে এই বইয়ের উপজীব্য।

বইটির প্রচ্ছদ করেছেন লুৎফি রহমান। প্রকাশ করছে অনিন্দ্য প্রকাশ। বইয়ের মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।বইটি অনলাইন বইয়ের বাজার রকমারি ডট কম সহ সকল অনলাইনে পাওয়া যাবে ২৫% ছাড়ে।

বইটি সম্পর্কে শাম্মী তুলতুল বলেন,প্রতিটি গল্প উপন্যাসে সে একটি করে ম্যাসেজ রাখেন, যাতে হাস্যরসের সাথে সাথে সবাই ইতিহাস ও শিক্ষণীয় বিষয়ও মাথায় রাখতে পারে।

আমি একজন যোদ্ধার মেয়ে তাই ইতিহাস, ঐতিহ্য  শিক্ষা এসব আমাকে খুব টানে। আমি  চেষ্টা করি  বাচ্চাদের কিছু শেখাতে, প্রযুক্তির যুগে সহজ সরল ভাষায় বুঝিয়ে দিতে। আশা করি ‘চাঁদে বেড়ানোর পাসপোর্ট’ পাঠকের ভালোবাসা পাবে।’

শাম্মী তুলতুলের জন্ম চট্রগ্রামে। ছোটবেলা থেকেই তিনি লেখালেখি করছেন। নিয়মিত প্রবন্ধ, নিবন্ধ ও স্মৃতিকথাও  লিখছেন এই তরুণ কথাসাহিত্যিক।

ইতিমধ্যেই  চোরাবালির বাসিন্দা, পদ্মবু , মনজুয়াড়ি , একজন কুদ্দুস ও কবি নজরুল, ভূত যখন বিজ্ঞানী,  ছোটোদের বই নানটুঁ ঝান্টূর বক্স রহস্য, গণিত মামার চামচ রহস্য, পিঁপড়ে ও হাতির যুদ্ধ, কচ্ছপ রাজার রাজপ্রাসাদ, টুনটুনির পাখিস্কুল নামের বই প্রকাশ হয়েছে। যা পাঠকমহলে বেশ সমাদৃত হয়েছে।

একুশে সংবাদ/ টি/আই

Link copied!