AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বডি ম্যাসাজ ছেলে মেয়ে উভয়ের জন্য জরুরী কেন?


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৮:১৯ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৩
বডি ম্যাসাজ ছেলে মেয়ে উভয়ের জন্য জরুরী কেন?

আমরা নানারকম ভাবে শরীরচর্চা, রূপচর্চা করলেও বডি ম্যাসাজকে কিন্তু তেমন গুরুত্ব দিই না। কিন্তু জানেন কি বডি ম্যাসাজের কিছু অসাধারণ উপকারিতা রয়েছে। যা আমরা অনেকেই জানি না। তাই এড়িয়ে যাই। কিন্তু একবার দেখে নিন বডি ম্যাসাজের এই গুণ গুলি। তাহলে আপনিও বডি ম্যাসাজ এড়িয়ে যাবার আর কোন পথ পাবেন না।

 

শরীরে ব্যাথা

অনেক সময় দেখা যায় হাত পায়ের পেশিতে অকারন ব্যাথা, ঘাড় ব্যাথা। কিন্তু বডি ম্যাসাজের ফলে শরীরের পেশিগুলি আবার আগের মত সচল হয়ে ওঠে। তার ফলে নিমেষেই এসব ব্যাথা দূর হয়। আর নিয়মিত বডি ম্যাসাজের ফলে শরীরে রক্ত সঞ্চালন বাড়ে। তার ফলে শরীর রোগমুক্ত থাকে। রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বাড়ে। তাই যদি হাত পা বা পিঠে অকারন ব্যাথা হয়, তাহলে জাস্ট দুবার বডি ম্যাসাজ করে নিন। ব্যাস ব্যাথা ফুরুত।

 

ফ্রেশ অনুভূতি

যদি খুব ক্লান্তি অনুভব করেন, তাহলে বডি ম্যাসাজ করে নিন। দেখবেন মুহূর্তে শরীরের ক্লান্তি গায়েব। দারুন ফ্রেশ ফিল করবেন। শুধু ফ্রেশ ফিল করাই নয়, পার্লারে বডি ম্যাসাজের ফলে শরীরের টিস্যুগুলির পরিবর্তন হয়। তার ফলে শারীরিক গঠন আকর্ষণীয় রাখতেও সাহায্য করে।

 

ঘুমের সমস্যায়

ঘুম আসে না সহজে? তাহলে বডি ম্যাসাজ করিয়ে নিন। দেখবেন কেমন আস্তে আস্তে এই সমস্যা থেকে বেড়িয়ে আসছেন। বডি ম্যাসাজ ভালো ঘুমতে বেশ সাহায্য করে।

 

স্কিনের উজ্জ্বলতা বাড়াতে

মুখকে উজ্জ্বল করতে আমরা অনেক কিছু মাখি। কিন্তু হাত পা? মুখ উজ্জ্বল কিন্তু হাতপা কালো থাকলে ভালো লাগবে? তাই করুন বডি ম্যাসাজ। কারণ বডি ম্যাসাজের ফলে আস্তে আস্তে স্কিনের উজ্জ্বলতা যেমন বৃদ্ধি পায়, তেমনি এটি ত্বকের তারুণ্য ধরে রাখতেও দারুন সাহায্য করে। ত্বকের বুড়িয়ে যাওয়া রোধ করে।

 

হার্ট ভালো রাখে

নিয়মিত বডি ম্যাসাজ হার্ট ভালো রাখতেও সাহায্য করে। নিয়মিত বডি ম্যাসাজ করলে শরীর থেকে ক্ষতিকর টক্সিন বেড়িয়ে যায় এবং কোলেস্টেরলের পরিমাণ কমায়। যেটি হার্টকে ভালো রাখতে সাহায্য করে।

 

মন ভালো রাখে

খুব মানসিক চাপে আছেন? তাহলে বডি ম্যাসাজ করান। স্ট্রেস কমাতে বডি ম্যাসাজ খুব ভালো। খুব মানসিক চাপের মাঝে বডি ম্যাসাজ আরামদায়ক অনুভূতি দেয়। মনকে ঝরঝরে করে তোলে। তাই মন ভালো রাখতে বডি ম্যাসাজ করুন।

 

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

বডি ম্যাসাজ শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। বডি ম্যাসাজের ফলে রক্ত সঞ্চালন বাড়ে, ক্ষতিকারক টক্সিন দূর হয়। তার ফলে শরীর রোগমুক্ত থাকে।

তাহলে দেখলেন তো বডি ম্যাসাজের কত গুন। তাহলে নিজেকে সুন্দর এবং ভালো রাখতে আজই গিয়ে বডি ম্যাসাজ করিয়ে নিন।

একুশে সংবাদ.কম/র.প.ম/বি.এস

Link copied!