ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

‍‍`এই কয়েকটি অভ্যাস পুরুষের চরম সর্বনাশ করছে‍‍`


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৬:৪৯ পিএম, ২২ নভেম্বর, ২০২২
‍‍`এই কয়েকটি অভ্যাস পুরুষের চরম সর্বনাশ করছে‍‍`

যৌনতার পরেও সন্তান ধারণে বারংবার ব্যর্থতা, এমন কারণে দেশের বহু দম্পতিই ভুগছেন হতাশায়। সম্প্রতি একাধিক সমীক্ষায় এই তথ্য প্রকাশিত হয়েছে। আর সেই কারণেই বিশেষজ্ঞরা কয়েকটি বিষয় নির্দিষ্ট করেছেন, যেগুলির মাধ্যমে স্পষ্ট হবে যে ঠিক কী কারণে ইনফার্টিলিটতে ভুগছেন পুরুষরা।

 

বিশৃঙ্খল জীবন- ক্রমাগত বিশৃঙ্খল জীবন যাপনের জন্য অনেকের ক্ষেত্রেই এই সমস্যা তৈরি হয়৷ আপনার দৈনিক কম পক্ষে ৩০ মিনিট শরীরচর্চা করতে হবে৷ সপ্তাহের পাঁচদিন এই শরীরচর্চা করা দরকার, তা হলে যৌনস্বাস্থ্য উন্নত হবে।

 

নিজে ওষুধ না খাওয়া- নিজে নিজে, কোনও রোগের ওষুধ না খাওয়াই ভাল। যে কোনও ওষুধ খাওয়ার আগে চিকিৎসকের পরামর্শ নেওয়া দরকার। কারণ, অনেক সময়েই ওষুধের নানারকম পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। তাই আগে থেকে এসব না জেনে ওষুধ খাওয়া উচিত নয়।

 

অস্বাস্থ্যকর খাবার- আপনার যৌন ক্ষমতা শক্তিশালী রাখতে গেলে আপনাকে নিয়মিত ভাল খাবার খেতে হবে। নির্দিষ্ট সময়ের বাইরেও ক্রমাগত খাবার অভ্যাসও ছাড়তে হবে।

 

নিরাপত্তাহীন যৌনতা- যৌনতার অভ্যাসে আনতে হবে নিরাপত্তার দিকটিও৷ নিয়মিত নিরাপত্তাহীন যৌনতা যে কোনও মুহূর্তে আপনার শরীরে যৌন সংক্রামণ ব্যাধি আনতে পারে। সে দিক থেকে নিরাপদ থাকা একান্ত দরকার।

 

একুশে সংবাদ.কম/নট/জাহাঙ্গীর