ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

ভালবাসার মানুষকে কাছে পাওয়ার উপায়


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৬:২৮ পিএম, ২৫ জুলাই, ২০২২
ভালবাসার মানুষকে কাছে পাওয়ার উপায়

 

ভালোবাসার মানুষকে কাছে পাওয়ার জন্য প্রথমদিকে থাকে বেশ আবেগ, উৎসাহ আর আগ্রহ। ধীরে ধীরে তা ম্লান হয়ে যাওয়া খুবই স্বাভাবিক। আসলে ভালোবাসা গাছের মতো, যত যত্ন করা যাবে ততই বাড়বে। ভালোবাসার স্পর্শে ডালপালা ফলে-ফুলে ভরে যায়, আর অযত্নে যায় শুকিয়ে। তখনই মানুষ বলে থাকে- ভালোবাসা কারে কয় কিংবা ভালবাসা মানে কি। ভালোবাসার সম্পর্ককে কীভাবে মধুর, আনন্দময় করা যায়। সে বিষয়ে কিছু টিপস।

 

যোগাযোগ:  রাগ, অভিমান ভুলে আবারও প্রিয় মানুষটির সাথে যোগাযোগ করুন। একে অপরের সঙ্গে যত বেশি কথা বলবেন, দেখবেন সম্পর্কটা তত বেশি সহজ হয়ে যাচ্ছে। এটি অতীতের ভুলগুলো শুধরাতে সাহায্য করবে। এক্ষেত্রে আপনি আপনার রাগগুলো প্রিয় মানুষটির সামনে প্রকাশ করলেও কিন্তু দোষ ধরবেন না। তাহলে পরিস্থিতি আরও ঘোলাটে হবে।

 

সময় দিন: নতুন করে সম্পর্ক পুনরুদ্ধারে দরকার একটু বেশি মনোযোগী হওয়া। আপনার সকল মনোযোগ প্রিয় মানুষটির দিকে করে তাকে একটু সময় দিন। দেখবেন সব ঠিক হয়ে গেছে। এজন্য আপনি কাজের ফাঁকে তাকে এক আধটা এস এম এস কিংবা কল করতে পারেন। আবার হঠাৎ অফিস থেকে ফিরে সিনেমায়ও চলে যেতে পারেন। নতুবা কোথাও ঘুরতে যেতে পারেন। তাহলে সম্পর্কটা সহজেই ভালো হয়ে যাবে।

 

ডেটিং: সময় করে মাঝে মাঝেই ডেটিংয়ে যান। একবার যদি বুঝতে পারেন এর ওর পেছনে ছোটার থেকে দু’জনে একসঙ্গে থাকাটাই নিরাপদ। তাহলে দেখবেন, ধীরে ধীরে সব স্বাভাবিক হচ্ছে। এক্ষেত্রে শহরের অচেনা জায়গায় ঘুরে আসতে পারেন দু’জনে। আবার কখনও যেতে পারেন ডিনারে। সম্পর্কের একঘেয়েমি কাটাতে এগুলো সাহায্য করবে।

 

আগের মানুষটি হয়ে যান: প্রাক্তন প্রেমিক/ প্রেমিকার সাথে সেই আগের মানুষটি হয়ে কথা বলুন। আপনাদের মধ্যেকার জটিলতাগুলোর প্রসঙ্গে কথা উঠলে পুরো বিষয়টি এড়িয়ে যান। আপনার প্রাক্তন প্রেমিক/ প্রেমিকাকেও জটিলতাগুলো এড়িয়ে স্বাভাবিক কথা বার্তা বলতে বলুন। এভাবে ধীরে ধীরে সেই আগের মানুষটি হয়ে উঠুন যার প্রেমে পড়েছিলো আপনার মনের মানুষটি। তবে ভুলেও প্রেম বিষয়ক কথা বলবেন না। তাহলে ফলাফল হিতে বিপরীত হতে পারে।

 

আলোচনা করুন: যখন আপনি অনুভব করতে শুরু করবেন যে আপনাদের মাঝের দূরত্বটা কমে গিয়েছে এবং আপনার প্রাক্তন প্রেমিক/ প্রেমিকা আপনার সাথে আবার সহজ আচরণ করছে, তখন সাহস করে বলে ফেলুন এগিয়ে যান। সেই সঙ্গে আগের ভুলগুলোর জন্য ক্ষমা চেয়ে নিন তার থেকে এবং মন থেকে ভুলগুলো শুধরে নেয়ার প্রতিজ্ঞা করে ফেলুন ভবিষ্যতের জন্য।

 

ধৈর্য্য ধরুন: সবসময় বেশি কথা না বলে একটু শোনার মানসিকতা তৈরি করুন। তাকে যদি আপনি একটু বেশি গুরুত্ব দেন তাহলে সম্পর্কটা এমনিতেই ভালো হতে বাধ্য। দু’জন দু’জনকে বুঝার মানসিকতা তৈরি করুন।

 

ভালবাসায় মধুরতার জন্য এসব উপায় কাজে লাগান। দেখবেন সফল আপনি হবেনই। আর এভাবেই আমাদের প্রেম-ভালবাসা সফল হোক।

 

একুশে সংবাদ.কম/জা.হা