AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
আপিল বিভাগের নির্দেশ

শেষ হলো তার ৩০ বছরের আইনি লড়াই


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:৪৭ এএম, ১৪ ডিসেম্বর, ২০২৩
শেষ হলো তার ৩০ বছরের আইনি লড়াই

বিএনপি সরকারের সময় চাকরীচ্যুত এনএসআই এর সাবেক কর্মকর্তা বখতিয়ার আহমেদ খানের বেতন ভাতাসহ সকল সুযোগ সুবিধা পরিশোধের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। দীর্ঘ ৩০ বছরের আইনি লড়াই শেষে আত্মসম্মান ও মর্যাদা ফিরে পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন বখতিয়ার আহমদ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন।  আইনজীবী জানান, প্রাপ্য অধিকার ফিরে পেতে এতটা সময় অপেক্ষা করা, দুঃখজনক।

অবসরপ্রাপ্ত লে: বখতিয়ার আহমেদ খান ১৯৮২ থেকে ১৯৯২ পর্যন্ত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের কারিগরি শাখায় উপ-পরিচালক হিসাবে কর্মরত ছিলেন। কর্মরত থাকা অবস্থায় কারিগরি শাখার প্রধান হিসাবে বিএনপির সার্বিক কার্যক্রম মনিটরিং করতেন, যা সরাসরি সাবেক রাষ্ট্রপতি এরশাদ এর কাছে উপস্থাপন করতেন।

১৯৯০ সালের ডিসেম্বর এর শেষ পর্যায়ে রাষ্ট্রপতির সচিবালয়ে বর্ণিত ব্যক্তিকে ওএসডি হিসাবে সংযুক্ত করা হয় এবং ১৯৯১-১৯৯২ সাল পর্যন্ত ওএসডি থাকা অবস্থায় তদন্ত কার্যক্রম চলমান থাকে। তদন্ত চলাকালে একবার তদন্ত কমিটির মুখোমুখি হন। তদন্ত কমিটি প্রাক্তন প্রেসিডেন্ট এরশাদের বিরুদ্ধে সাক্ষ্য প্রদানের জন্য বললে অসম্মতি প্রকাশ করেন। তদন্ত কমিটি অভিযোগের তদন্ত সম্পর্কিত কোন জিজ্ঞাসাবাদ না করে শুধুমাত্র উক্ত সাক্ষ্য প্রদান বিষয়ে তাগিদ প্রদান করেন। যা না করায় ১৯৯২ সালে ২৩ সেপ্টেম্বর তৎকালীন বিএনপি সরকার কর্তৃক চাকরীচ্যুত হন।

একুশে সংবাদ/এসআর

Link copied!