ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এসিডদগ্ধ তানিয়ার নিরাপত্তাসহ চিকিৎসা দেওয়ার নির্দেশ হাইকোর্টের


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২৪ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২১
এসিডদগ্ধ তানিয়ার নিরাপত্তাসহ চিকিৎসা দেওয়ার নির্দেশ হাইকোর্টের

নড়াইলে সন্ত্রাসীদের এসিড নিক্ষেপের ঘটনার ১ বছর পার হলেও গ্রেফতার হয়নি আসামি এবং বিচার পায়নি ভুক্তভোগী তানিয়া জামান ( ২৮)। 

সেই এসিডদগ্ধ তানিয়া জামানকে যৌন হয়রানি ও তার ওপর এসিড নিক্ষেপের ঘটনায় সাবেক পুলিশ সুপার (এসপি) জসিম উদ্দিনের সম্পৃক্তা আছে কি-না সে বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ ব্যাপারে পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে অ্যাটর্নি জেনারেলকে পরামর্শ করে একটি তদন্ত কমিটি গঠনেরও নির্দেশ দিয়েছেন আদালত। 

একই সঙ্গে তানিয়া জামানের নিরাপত্তা নিশ্চিত করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার চিকিৎসার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল বেঞ্চে আদেশ দেন।
আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন এ্যাডভোকেট মেজবাহ উদ্দিন শরীফ । রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

উল্লেখ্য,  ২০২০ সালের ১৭ আগস্ট রাত ৯টার দিকে নড়াইল সদর থেকে বাহিরগ্রামে বাড়িতে যাওয়ার পথে টাকা পয়সার লেনদেনসহ পুর্বের শত্রুতার জেরধরে একদল সন্ত্রাসীরা তানিয়া জামানের শরীরে এসিড নিক্ষেপ করে। এরপর ভুক্তভুগী বিভিন্ন স্থানে বিচারের জন্য দৌড়ঝাপ করেও বিচার পায়নি। এ ঘটনায় জড়িত আসামিদের গ্রেফতার করেনি পুলিশ। উল্টো ভিকটিমকে হয়রানিসহ বাড়িঘর এবং মামলার স্বাক্ষীদের বেধরক মারপিট করে আসামিরা।

একুশে সংবাদ/আল-আমিন/আরিফ