AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:২৬ পিএম, ২২ মার্চ, ২০২৪
আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০

আফগানিস্তানের কান্দাহার শহরে বৃহস্পতিবার (২১ মার্চ) ইসলামিক স্টেট গ্রুপের আত্মঘাতি বোমা হামলায় তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে তালেবান কর্তৃপক্ষ। তবে হাসপাতাল সূত্র জানিয়েছে, এ ঘটনায় নিহতের সংখ্যা ২০। খবর এএফপির।

দেশটির দক্ষিণাঞ্চলীয় কান্দাহার শহরের নিউ কাবুল ব্যাংকের বাইরে অপেক্ষমান লোকজনকে লক্ষ্য করে সকালে এ হামলা চালানো হয় বলে জানা গেছে। এই শহরটিকে তালেবানের উত্থানের সুতিকাগার বলেও মনে করা হয়।

প্রাদেশিক তথ্য বিভাগ জানায়, বিস্ফোরণে তিনজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। তবে শহরটির প্রধান হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, মৃতের সংখ্যা অনেক বেশি।

গণমাধ্যমে কথা বলার কারণে তালেবানের প্রতিশোধের ভয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, মিরওয়াইস হাসপাতালে সকালের বিস্ফোরণের ঘটনায় ২০ জনের মরদেহ এসেছে।

আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষ এই হামলার জন্য ইসলামিক স্টেটকে দায়ী করেছে। এ প্রসঙ্গে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল মতিন কানি বার্তা সংস্থা এএফপিকে বলেন, অপরাধীদের শনাক্ত করা হবে এবং তাদের কৃতকর্মের জন্য  শাস্তি দেওয়া হবে।

মতিন কানি আরও বলেন, বোমা বিস্ফোরণের সময় সেখানে থাকা লোকেরা বেতন তোলার জন্য লাইনে দাঁড়িয়ে ছিল। ঘটনার শিকার সবাই বেসামরিক লোক।

নিহতদের মধ্যে খলিল আহমেদ নামে একজন রয়েছেন, যিনি আট সন্তানের জনক। তিনি তার বেতন তুলতে ব্যাংকে গিয়েছিলেন বলে জানান তার ভাতিজা মোহাম্মদ শফিক সারাজ। তিনি বলেন, চাচা ছিলেন একজন অতিসাধারণ ব্যক্তি। তিনি একজন রংমিস্ত্রি হিসেবে কাজ করতেন।

সারাজ আরও বলেন, এ ধরনের ঘটনা এর আগের সরকারের আমলে ঘটত। তবে তা এখন আবারও ঘটছে।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!