AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজায় ‘নৃশংসতা’ বন্ধে বিশ্ব সম্প্রদায়ের প্রতি সৌদি বাদশাহর আহ্বান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৩৭ এএম, ১১ মার্চ, ২০২৪
গাজায় ‘নৃশংসতা’ বন্ধে বিশ্ব সম্প্রদায়ের প্রতি সৌদি বাদশাহর আহ্বান

ফিলিস্তিনের গাজায় ‘নৃশংস অপরাধ’ বন্ধ এবং ‘নিরাপদ মানবিক করিডরের ব্যবস্থা’ করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে নিজেদের দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। গাজায় অব্যাহত ইসরায়েলি হামলার মধ্যে দেশটির নাম উল্লেখ না করে স্থানীয় সময় রোববার (১০ মার্চ) এক লিখিত বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

বাদশাহর পক্ষে লিখিত বক্তব্যটি পাঠ করেন তথ্যমন্ত্রী সালমান আল-দোসারি। সৌদি আরবসহ বিভিন্ন দেশে সোমবার (১১ মার্চ) থেকে পবিত্র রমজান মাস শুরু হওয়া উপলক্ষে এই বক্তব্য দেন সালমান বিন আবদুল আজিজ।

আন্তর্জাতিক গণমাধ্যম আরব নিউজ জানিয়েছে, সৌদি বাদশাহ তার বক্তব্যে বলেন, এ বছর রমজান মাস এমন এক সময় এসেছে, যখন ফিলিস্তিনে আমাদের ভাইয়েরা হামলার শিকার হচ্ছেন, এটা আমাদের জন্য বেদনাদায়ক।

এবারের রমজানে অবরুদ্ধ গাজা উপত্যকার চিত্রটা ভিন্ন হতে যাচ্ছে। এমন এক পরিস্থিতিতে উপত্যকাটির বাসিন্দারা রমজানের প্রস্তুতি নিচ্ছেন, যখন সেখানে নির্বিচার হামলা চালাচ্ছে ইসরায়েল। মৃত্যুকুপের মধ্যেই মাহে রমজানকে স্বাগত জানাতে বিভিন্নভাবে সাজিয়েছেন ফিলিস্তিনিরা।

এদিকে রমজানের আগে গাজাবাসীর সঙ্গে সংহতি প্রকাশ করে একটি বার্তা দিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। তিনি বলেছেন, গাজায় যারা ভয়াবহ দুর্দশার মধ্যে রয়েছেন, তাদের সবার প্রতি সংহতি ও সমর্থন জানাচ্ছি আমি। এ কঠিন সময়ে রমজান আমাদের আশার আলো দেখাবে।

অন্যদিকে ইসরায়েলের অর্ডিনেশন অফ গভর্নমেন্ট অ্যাক্টিভিটিস ইন দ্য টেরিটরিস (সিওজিএটি) অফিস বলেছে, মানবিক সহায়তা বহনকারী ২২৫টি ট্রাক গাজায় পৌঁছেছে। যার ১৩৪টি ট্রাকে ছিল খাবার, বাকিগুলোতে পানি, চিকিৎসা সরবরাহ এবং আশ্রয়ের সরঞ্জাম রয়েছে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!