AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুরির অভিযোগে নিউজিল্যান্ডে এমপির পদত্যাগ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:১১ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৪
চুরির অভিযোগে নিউজিল্যান্ডে এমপির পদত্যাগ

দোকান থেকে একাধিক চুরির অভিযোগ ওঠার পর এসব ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নিউজিল্যান্ডের এক নারী সংসদ সদস্যের। এরপরই পদত্যাগ করেছেন গোলরিজ গাহরাম্যান নামের ওই এমপি। বিষয়টি তদন্ত করছে দেশটির পুলিশ।


মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, গ্রিন পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য গোলরিজ গাহরাম্যানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে তিনি দুটি পোশাকের দোকান থেকে তিনবার বিভিন্ন পণ্য চুরি করেছেন। এর মধ্যে একবার অকল্যান্ড এবং অন্যবার ওয়েলিংটনে এ কাণ্ড করেছেন তিনি।

সম্প্রতি তার চুরির ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক শপ থেকে নকশা করা একটি হাতব্যাগ চুরি করছেন গোলরিজ। আর ভিডিওটি ভাইরালের পরই মঙ্গলবার পদত্যাগের ঘোষণা দেন তিনি।

এক বিবৃতিতে গোলরিজ বলেন, ‘একজন নির্বাচিত জনপ্রতিনিধির কাছ থেকে এমন আচরণ জনগণ কখনও প্রত্যাশা করে না।’ তবে তিনি দাবি করেন, কাজের অতিরিক্ত চাপের কারণে তিনি এমনটা করেছেন, যা তার চরিত্রের সঙ্গে সংশ্লিষ্ট নয়।

তিনি আরও বলেন, এটি এমন আচরণ, যা আমি ব্যাখ্যা করতে পারছি না। এটি কোনোভাবেই যুক্তিসংগত নয়। আমি অনেক মানুষকে হতাশ করেছি। সে জন্য আমি খুবই দুঃখিত।

তার পদত্যাগের পর গ্রিন পার্টির নেতা জেমস শো বলেছেন, ‘গোলরিজ গাহরাম্যান সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে প্রায়ই যৌন সহিংসতা, শারীরিক সহিংসতা, মৃত্যুর হুমকির সম্মুখীন ছিলেন।’

পার্টির আরেক নেতা মারামা ডেভিডসন বলেন, ‘এটা ঠিক যে গাহরাম্যান পদত্যাগ করেছেন, কিন্তু এটাও স্পষ্ট যে তিনি মানসিক যন্ত্রণায় ভুগছেন।‍‍` এজন্য তার প্রতি সমর্থন অব্যাহত রাখার কথাও জানান ডেভিডসন।

গোলরিজ গাহরাম্যানের জন্ম ইরানে। শৈশবে তিনি পরিবারের সঙ্গে নিউজিল্যান্ডে চলে আসেন। পরে দেশটিতে শরণার্থী হিসেবে আশ্রয় পায় তার পরিবার। এরপর নাগরিকত্বও পান। ২০১৭ সালে নিউজিল্যান্ডের সংসদ সদস্য নির্বাচিত হন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক সাবেক এই আইনজীবী। একজন শরণার্থী হিসেবে সংসদ সদস্য হওয়া দেশটির ইতিহাসে প্রথম।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!