AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রমজানে সৌদি থেকে বাংলাসহ ১০ ভাষায় অনুষ্ঠান সম্প্রচার করা হবে


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:০৯ পিএম, ২০ মার্চ, ২০২৩
রমজানে সৌদি থেকে বাংলাসহ ১০ ভাষায় অনুষ্ঠান সম্প্রচার করা হবে

পবিত্র রমজান মাস উপলক্ষে বাংলাসহ বিশ্বের ১০টি ভাষায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের পরিচালনা পরিষদ। ইসলামের সুমহান বার্তা সারা বিশ্বে পৌঁছে দিতে প্রায় নিয়মিত এ উদ্যোগ নেয়া হয়।

 

রমজানবিষয়ক এসব অনুষ্ঠান এবারও ডিজিটাল প্লাটফর্ম ও এফএম রেডিওতে সরাসরি সম্প্রচার করা হবে জানিয়েছেন পরিষদের ভাষা ও অনুবাদ বিভাগের আন্ডার সেক্রেটারি আহমেদ বিন আবদুল আজিজ আল-হামিদি।

 

জেনারেল প্রেসিডেন্সির এ কর্মকর্তা জানিয়েছেন, পবিত্র রমজান মাসের প্রতিদিন ২০ মিনিট করে একটি প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। ধারাবাহিক এ অনুষ্ঠান বিশ্বের ১০টি ভাষায় অনুবাদ করে এফএম রেডিও ও জেনারেল প্রেসিডেন্সির ডিজিটাল প্লাটফর্ম মানারাতুল হারামাইন থেকে সম্প্রচার করা হবে।

 

আহমেদ বিন আবদুল আজিজ আরও জানান, বিশ্বের অনারব মুসলিমদের কাছে হারামাইনের বার্তা পৌঁছে দিতে এ উদ্যোগ নেয়া হয়েছে। মূলত তারা আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে মুসলিমদের ধর্মীয় জ্ঞানকে সমৃদ্ধ করা এবং ইসলামবিষয়ক আলোচনা প্রচার করতে চান।

 

যেসব ভাষায় আলোচনা অনুবাদ সম্প্রচার করা হবে তা হলো- ইংরেজি, ফরাসি, উর্দু, ফারসি, মালয়, তুর্কি, চায়নিজ, বাংলা, হাউসা ও রুশ। তাছাড়া প্রতি শুক্রবার জুমার খুতবা এবং হজের সময় আরাফা প্রাঙ্গণে খুতবাও এসব ভাষায় অনুবাদ করে সরাসরি সম্প্রচার করা হয়। শ্রবণপ্রতিবন্ধীদের জন্যও ইশারা ভাষায় অনুবাদের ব্যবস্থা রয়েছে।

 

একুশে সংবাদ.কম/স.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!