AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পশ্চিম আফ্রিকার মালিতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪১


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৭ পিএম, ৪ আগস্ট, ২০২১
পশ্চিম আফ্রিকার মালিতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪১

মঙ্গলবার (৩ আগস্ট) পশ্চিম আফ্রিকার সেগু অঞ্চলের মহাসড়কে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩৩ জন।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, বেপরোয়া গতিতে চলা একটি যাত্রীবাহী বাসের টায়ার পাঙচার হলে, এর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এ সময় বিপরীত দিক দিয়ে আসা পণ্য বোঝাই একটি ট্রাকের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই হতাহত হন বহু মানুষ।

দুর্ঘটনার পর বাসটি উল্টে গিয়ে রাস্তার পাশে ছিটকে পড়ে। এদিকে, দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছান উদ্ধারকারীরা। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলেও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এর একদিন আগে (২ আগস্ট) আফ্রিকার দেশ কঙ্গো প্রজাতন্ত্রে জ্বালানিবাহী ট্রাকের সঙ্গে যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষে ৩৩ জন নিহত হন। আহত হন বেশ কয়েকজন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে জানানো হয়েছে, জ্বালানিবাহী ট্রাকের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষের সঙ্গে সঙ্গেই বিকট শব্দে বিস্ফোরণের পর বাসটিতে আগুন লেগে যায়। দেশটির সড়কগুলোতে বিপুলসংখ্যক ফিটনেসবিহীন যানবাহন চলাচল করায় প্রায়ই এমন দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।


একুশে সংবাদ/স.টি/বর্না
 

Link copied!