AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছবি আপলোডের সুবিধা আনছে টিকটক


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:৪৯ পিএম, ১৬ মার্চ, ২০২৪
ছবি আপলোডের সুবিধা আনছে টিকটক

জনপ্রিয় শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক সম্পর্কে একটি নতুন তথ্য প্রকাশিত হয়েছে। ইনস্টাগ্রামকে টেক্কা দিতে ফটো শেয়ারিং অ্যাপ আনতে যাচ্ছে চীনা বাইটড্যান্স মালিকানাধীন প্ল্যাটফর্মটি।

প্রযুক্তি বিষয়ক সাইট টেকক্রাঞ্চ জানায়, ‘টিকটক ফটোজ’ নামের এই অ্যাপে আপনি ছবি আপলোড ও আদান-প্রদান করতে পারবেন। একটি বিশেষ ফিচারের মাধ্যমে এই অ্যাপটি টিকটকের মূল প্ল্যাটফর্মের সঙ্গেও সংযুক্ত থাকবে। এর সাহায্যে ব্যবহারকারীদের একে অপরের সঙ্গে যোগাযোগ আরও সহজ হবে।

সম্প্রতি ফটো অ্যাপ সম্পর্কিত কিছু কোড টিকটক অ্যাপে পাওয়া যায়। এরপরই প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোতে খবর প্রকাশিত হয় যে, সংস্থাটি একটি নতুন অ্যাপ চালু করার কথা ভাবছে। আর এই অ্যাপ অনেকটা ইনস্টাগ্রামের আদলে বানানো হচ্ছে।

টিকটকের এপিকে ফাইলে ‘টিকটক ফটোজ’ নামের নতুন অ্যাপের আইকন ও রেফারেন্স পাওয়া গেছে। এপিকে ফাইলটির বর্ণনায় বলা হয়েছে, ‘নতুন অ্যাপটি ছবি পোস্ট করতে আগ্রহীদের জন্য। আপনি যদি ভ্রমণ করতে বা দৈনন্দিন জীবনযাপনের ছবি প্রকাশ করতে পছন্দ করেন, তবে টিকটক ফটোজ আপনাকে অন্যদের সঙ্গে যুক্ত হতে সহায়তা করবে।’

এদিকে টিকটকের পক্ষ থেকে এখনও এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক তথ্য দেওয়া হয়নি। তবে প্রতিবেদন যদি সত্যি হয়, সেক্ষেত্রে খুব শিগগিরই কোম্পানির পক্ষ থেকে এই সংক্রান্ত একটি ঘোষণা আসতে পারে।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!