ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

চায়না সেন্টার ও নিউ সান ইন্সটিটিউট অব আইটি‍‍`র মধ্যে চুক্তি স্বাক্ষরিত


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১২:৩২ পিএম, ২০ নভেম্বর, ২০২২
চায়না সেন্টার ও নিউ সান ইন্সটিটিউট অব আইটি‍‍`র মধ্যে চুক্তি স্বাক্ষরিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক "জাতীয় পুরষ্কার প্রাপ্ত” নিউ সান ইন্সটিটিউট অব আইটি এবং চায়না সেন্টার-ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে এর ফলে এখন থেকে দুটি প্রতিষ্ঠানের মধ্যে বিভিন্ন বিষয়ে সময়োপযোগী কার্যকর গবেষণা এবং যথাপোযুক্ত পরামর্শসহ বিভিন্ন দিকগুলি নিয়ে পারস্পরিক কাজ করা সহজ হবে।

 

চুক্তির আওতায় আইটি দক্ষতা প্রশিক্ষণ ও চায়না ভাষা প্রশিক্ষণ সহ যাবতীয় দক্ষ জনসম্পদ বিনির্মানে হাতে হাত রেখে কাজ করার অঙ্গিকার বদ্ধ এবং কারিগরি দক্ষতা ও যোগাযোগ দক্ষতা উন্নয়নে উভয় প্রতিষ্ঠান একে অপরের পরিপূরক হিসেবে কাজ করবে।

 

শনিবার (১৯ই নভেম্বর) সাভার উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত নিউ সান ইন্সটিটিউট অব আইটি এর সেমিনার হলে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এতে জাতীয় পুরষ্কার প্রাপ্ত ফ্রিল্যান্সার, নিউ সান ইন্সটিটিউট অব আইটি এর পরিচালক জনাব মোঃ লেমুনুজ্জামান এবং চায়না সেন্টার- ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার উপদেষ্টা জনাব মোহাম্মদ এনায়েত উল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

এসময় অন্যান্যের মধ্যে চায়না সেন্টার-ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার পক্ষে মোহাম্মদ বসির-উল-হক সিনহা, সদস্য উপদেষ্টা কমিটি চায়না সেন্টার ও শামীম হোসেন, ম্যানেজার (পার্টনারশিপ ডেভেলপমেন্ট এন্ড ক্রিয়েটিভ কমিউনিকেশন) এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/রে.রে.প্র/জাহাঙ্গীর