AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাপানে আরও ৫০ নার্স পাঠানো হবে: স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৪৯ পিএম, ২ এপ্রিল, ২০২৪
জাপানে আরও ৫০ নার্স পাঠানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, জাপানে ইতোমধ্যে ২৫ জন নার্স পাঠানো হয়েছে। আরও ৫০ জন নার্স পাঠানোর জন্য পাইপলাইনে আছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সকালে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর অফিস কক্ষে কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিকয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ-কোরিয়া যৌথ উদ্যোগে রিসার্চ কার্য পরিচালনা প্রসঙ্গে কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশ কোরিয়ার সঙ্গে জয়েন্ট রিসার্চ করা যেতে পারে। জনবহুল দেশ হওয়ায় বাংলাদেশ হল গোল্ডেন মাইন ফর রিসার্চ। বিশেষ করে মলিক্যুলার লেভেল অব দ্য ক্যান্সার রিসার্চের জন্য।

ডা. সামন্ত লাল সেন বলেন, দেশের স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য প্রাইভেট হাসপাতালগুলোকে ইউনিভার্সেল হেলথ্ কেয়ারে অন্তর্ভুক্তকরণ প্রয়োজন। জরুরি রেসপন্স, ডিজাস্টার ম্যানেজমেন্টসহ, জয়েন্ট রিসার্চ চালুতে কোরিয়ার সহযোগিতা এবং মধ্য আয়ের মানুষের জন্য কোরিয়ার সহযোগিতায় আগারগাঁওয়ে ১০০০ শয্যাবিশিষ্ট সুপার স্পেশাল হসপিটাল নির্মাণ উদ্যোগ গ্রহণকে স্বাগত জানান তিনি। পাশাপাশি জাপানের মত কোরিয়ায়ও বাংলাদেশি নার্স পাঠানোর ব্যবস্থা গ্রহণের প্রত্যাশা ব্যক্ত করেন৷  

এসময় পার্ক ইয়ং-সিক কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সরবরাহ উদ্যোগ গ্রহণের জন্য সরকারের ভূয়সী প্রশংসা করেন৷ তিনি স্বাস্থ্যখাতে বাংলাদেশ-কোরিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সৌজন্য সাক্ষাতে কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!