AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:২০ পিএম, ৩০ মার্চ, ২০২৩
সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু

সরকারি হাসপাতালে চিকিৎসকদের প্রাতিষ্ঠানিক প্র্যাকটিসের উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে অনলাইনে যুক্ত হয়ে এ সংক্রান্ত ঘোষণা দেন তিনি।

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পাইলটিং হিসেবে প্রাথমিকভাবে দেশের ১২ টি জেলা এবং ৩৯ টি উপজেলায় এই প্রাতিষ্ঠানিক প্র্যাকটিস শুরু করবেন চিকিৎসকগণ। 

 

জেলাগুলো হলো- মানিকগঞ্জ, কুড়িগ্রাম, ভোলা, বরগুনা, বরিশাল, সুনামগঞ্জ, মৌলভী বাজার, শেরপুর, জামালপুর, ফরিদপুর, গোপালগঞ্জ এবং শরিয়তপুর। আর উপজেলা হলো ৩৯ টি যেখানে প্রাইভেট প্র্যাকটিস শুরু করবেন চিকিৎসকগণ।

 

তিনি বলেন, বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত রোগী দেখবেন তারা। সেক্ষেত্রে সিনিয়র চিকিৎসক থেকে শুরু করে জুনিয়র চিকিৎসকদের ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ থেকে ২০০ টাকা।

 

স্বাস্থ্য মন্ত্রী বলেন, এতদিন বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শের জন্য রোগীদেরকে ঢাকাসহ বড় শহরগুলোতে আসতে হতো। এখন জেলা এবং উপজেলা শহরেও রোগীরা অভিজ্ঞ চিকিৎসকদের দেখাতে পারবেন। এর মধ্য দিয়ে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আরও একধাপ এগিয়ে গেলো। পর্যায়ক্রমে সারাদেশে ইন্সটিটিউশনাল প্র্যাকটিস শুরু করবে সরকার যা আগামী নির্বাচনের আগেই করা হবে।

 

একুশে সংবাদ.কম/ন.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!