AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৫ এএম, ৯ সেপ্টেম্বর, ২০২২
বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে

সেই ২০১৯ সাল থেকে মহামারির আড়াই বছর পার হলেও প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৯২০ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় এক হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৬৮ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় এক শ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ২৪ লাখ ৪৪ হাজার ২৫৬ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ১১ হাজার ২৯৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৮৭ জনের এবং শনাক্ত হয়েছে ৪৬ হাজার ৬৬১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৪ হাজার ৯৯ জন এবং মৃত ৯৯ জন। ইতালিতে আক্রান্ত ১৭ হাজার ৩১৭ জন এবং মৃত্যু ৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৫ হাজার ১২৪ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। জাপানে মৃত ২৬৫ জন এবং আক্রান্ত ১ লাখ ২৬ হাজার ৪৮৭ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৭৪ জন এবং আক্রান্ত ৯ হাজার ১৭৫ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ৬১৮ জন এবং মৃত্যু হয়েছে ৯৩ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৮৭ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৫৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৬৪ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

একুশে সংবাদ/এসএ/

Link copied!