AB Bank
ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে বিভিন্ন  গাছে শোভা পাচ্ছে নতুন কচি পাতা


ফরিদপুরে বিভিন্ন  গাছে শোভা পাচ্ছে নতুন কচি পাতা

ফরিদপুর জেলার বিভিন্ন  এলাকায় গাছে গাছে শোভা পাচ্ছে কচি পাতা। প্রকৃতিকে যেন সাজিয়েছে  এক নতুন রূপে। বাতাসে দোল খাচ্ছে কচি পাতায়।  গাছের ডালে ফুটে থাকা কচি পাতায় মানুষের মনকে যেন রাঙিয়ে তুলেছে। তাই তো প্রকৃতি এখন মেতে উঠেছে রঙ্গ ও রুপে নিজেকে সাজাতে।

মৌমাছির গুঞ্জন আর পাখির কলকাকলিতে মুখর এলাকা। এ যেন কোকিলের সুমিষ্ট কুহুতানে ফাগুনের উত্তাল হাওয়া দিচ্ছে দোলা। গাছে গাছে জেগে উঠেছে সবুজ পাতা।কচি পাতা, মুকুল আর ফুল দেখে বোঝা যায় শীত বিদায় নিয়ে এসেছে ফাগুন।

খোঁজ নিয়ে জানা যায়,প্রকৃতির নিয়মে গাছে গাছে জেগেছে নতুন প্রাণ। শীতের শেষে পাতা ঝরে যে গাছগুলো ন্যাড়া হয়েছিল, সেগুলো সেজেছে নবপল্লবে। যেদিকে চোখ যায়, শুধু সবুজ আর সবুজ।

নতুন পাতার এই সৌন্দর্যে আকৃষ্ট হয়ে শিশুরা তাদের খেলার অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে এই পাতাকে।

শীত বিদায় হয়েছে প্রকৃতি থেকে। প্রকৃতিতে চলছে বসন্ত। এরই মাঝে ফুটেছে নানান রং এর ফুল। গাছের দিকে তাকালেই দেখা মিলছে সবুজ পাতা এবং বিভিন্ন ফুলের দৃশ্য।যেন আকাশে ডানা মেলেছে প্রকৃতিতে। গাছের ডালে এবং ফুলে বসে কোকিল পাখি মধুর কন্ঠে কুহুতান করছে। ভর দুপুরে এই দৃশ্য আকৃষ্ট করে পথচারীদের।

জানা যায়,  ফরিদপুর জেলায় বেশ কিছু এলাকার কিছু গাছ ছেয়ে গেছে নতুন পাতার সৌন্দর্যে।শীতের শেষে বিভিন্ন গাছে পাতা ঝরে পড়ে।এবং কিছু দিন পর  গাছে  আসতে শুরু করেছে নতুন পাতা, স্নিগ্ধ সবুজ কচি পাতার ধীর গতিময় বাতাস জানান দিচ্ছে নতুন লগ্নের। 

নাঈম নামে এক কলেজ ছাত্র  জানান, গাছে গাছে শোভা পাচ্ছে নতুন পাতা। সবুজ কচি পাতার ফাঁকে  প্রকৃতিকে সাজিয়ে তুলেছে।জেলার বিভিন্ন বন জঙ্গল ও গ্রামীণ রাস্তার দুইধারে ছোট বড়  গাছ দেখতে পাওয়া যায় কচি পাতায় দৃশ্য ।প্রতিটি গাছ  ছেয়ে আছে নতুন  ডালপালায়।

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!