AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লোকালয়ে ঘুরছে মুখপোড়া হনুমান


লোকালয়ে ঘুরছে মুখপোড়া হনুমান

ফরিদপুরের বোয়ালমারীতে বিভিন্ন জায়গায়  ঘুরে বেড়াচ্ছে দলছুট একটি মুখপোড়া ( কালো মুখো) হনুমান । এ হনুমানটি দেখার জন্য কৌতূহলী মানুষ ভিড় করছেন। বুধবার (২৪.৫.২৩) বোয়ালমারী থানার সামনে একটি দেওয়ের উপর  দলছুট হনুমানকে  দেখা যায়। 

 

বোয়ালমারীর বিভিন্ন এলাকায় খোঁজে নিয়ে জানা যায়, মুখপোড়া হনুমানটি  বিভিন্ন বাড়ি এবং বাগানে ঘুরে বেড়াচ্ছে । মানুষ দেখলেই ভয় পাচ্ছে। গাছ থেকে মাটিতে নামছে না। উৎসুক লোকজন মাঝে মাঝে নিচ থেকে গাছের ডালে কলা ও পাউরুটি ছুড়ে দিচ্ছেন। হনুমানটি সেগুলো ধরে খেলেও বেশিক্ষণ একস্থানে অবস্থান করছে না। 

 

আবার হনুমানটিকে  দেখে পিছু নিচ্ছে শিশু-কিশোর থেকে শুরু করে নানা বয়সী মানুষ। আবার দুষ্টু শিশু-কিশোরেরা হনুমানটিকে দেখে ঢিলও ছুড়ছে। এতে আতঙ্কিত হয়ে হনুমানটি কখনো বাজারের দোকানের ছাদে, কখনো বাড়ির টিনের চালায় উঠে পড়ছে।

 

স্থানীয়  কয়েকজন জানান, কয়েকদিন থেকে হুনুমানটি এই এলাকায় দেখা যাচ্ছে। এটি একটি মুখপোড়া হনুমান। উৎসুক মানুষ তাকে বিভিন্ন কাঁচা সবজি, ফলমূলসহ নানা রকমের খাবার খেতে দিচ্ছে। খাবার পেলে সে নিচে নেমে আসছে। আবার খাবার নিয়ে সে উপরে চলে যায়। হনুমান দু‍‍`টি দিনের বেলায় লোকালয়ে এলেও রাতের বেলা বাজার সংলগ্ন একটি বেসরকারি মোবাইল ফোনের টাওয়ারে অবস্থান নেয়।

 

একুশে সংবাদ.কম/স চ/সম

Link copied!