AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আল্লাহর ওয়াস্তে চা খাওয়ান খাইরুল!


আল্লাহর ওয়াস্তে চা খাওয়ান খাইরুল!

চা পছন্দ করেনা, এমন মানুষ খুব কম। আর এই চাই যদি পাওয়া যায় বিনে পয়সায় তাহলেতো কথাই নেই। রীতিমতো চোখ কপালে উঠার কথা। তবে অবিশ্বাস্য হলেও সত্যি! এমনি এক চায়ের দোকানের সন্ধান মিলেছে চট্টগ্রামের খুলশীতে। দোকানের সামনে লিখা আছে আল্লাহর ওয়াস্তে চা খাওয়ানো হয়। আরও লিখা আছে কোন চায়ের দাম কত। চাতো খেতেই বটে তবে এমন কান্ড দেখতেও দূর দূরান্ত থেকে ছুটে আসছে মানুষ।

 

এমন কার্যক্রমে রীতিমতো প্রসংশায় ভাসছেনও চা দোকানী খাইরুল ইসলাম। খাইরুল বলেন, রোযার মাস থেকেই তার এমন ভিন্নধর্মী উদ্যোগ। দ্রব্যমূল্যের চড়াদামের এমন বাজারে চায়ের দোকানে সব সময় অনেকেই চা খেতে পারেন না। সাধ থাকলেও সাধ্য থাকে না অনেকের। আর তাই সব শ্রেনীর মানুষের মুখে তার চায়ের স্বাদ তুলে দিতেই আয়োজন করেছেন বিনে পয়সার চায়ের।

 

কেউ কেউ বলছেন, চায়ের দোকানী পয়সাওয়ালা কেউ আবার বলছেন এটি একটি মানবিক কার্যক্রম। তবে অদ্ভুত এ কার্যক্রমের জন্য না হলেও চায়ের জন্য বেশ জনপ্রিয় দোকানী খাইরুল। চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন সানমার শপিং সেন্টারের পাশে ভাসমান খাইরুলের এই চায়ের দোকান। দোকানে কয়েক ধরণের চা পাওয়া যায়। কফি চা মালাই চা রঙ চা ইত্যাদি। মান ভেদে এসব চায়ের দামের মধ্যেও আছে ভিন্নতা।

 

দৈনিক আড়াইশ থেকে ৩০০ কাপ চা বিক্রি করে গড়ে প্রতিদিন সাড়ে তিন থেকে চার হাজার টাকার চা বিক্রি করেন তিনি। খাইরুলের প্রত্যাশা দেশের প্রতিটি দোকানে চালু হবে এমন কার্যক্রম, চায়ের স্বাদ পাবে সবাই। খাইরুলের বাড়ি কিশোরগঞ্জ জেলায়, পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন চট্টগ্রামের নাসিরাবাদে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!