ঢাকা মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি, ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

সময় টিভির বার্তা প্রধানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন


Ekushey Sangbad
আতাউর শাহ, নওগাঁ
০৯:৫০ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
সময় টিভির বার্তা প্রধানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানির প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন ও প্রতিবাদ সভা কর্মসূচি পালিত হয়েছে।

 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১ ঘটিকায় নওগাঁ শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে জেলা সাংবাদিক ঐক্য পরিষদ নওগাঁর ব্যানারে টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নওগাঁ জেলা প্রতিনিধি সাদেকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান বিভিন্ন ইলেট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

 

মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন নওগাঁর সাধারণ সম্পাদক ও সময় টেলিভিশনের নওগাঁ জেলা প্রতিনিধি এম আর রকি, মফস্বল সাংবাদিক ফোরাম নওগাঁর সভাপতি ও বিজয় টেলিভিশনের নওগাঁ জেলা প্রতিনিধি মোফাজ্জল হোসেন, জেলা সাংবাদিক ইউনিয়ন নওগাঁর সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম সংবাদের সম্পাদক  আজাদ হোসেন মুরাদসহ বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিকবৃন্দরা।

 

মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণরা বলে, সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশ তার পবিবারকে হয়রানি করছে যা তারা পারেন না, পুলিশের আচরণের তীব্র নিন্দা জানিয়ে বলতে চাই। সাংবাদিকদের কাজ হচ্ছে সমাজের অন্যায় ও সঠিক তথ্য তুলে ধরা। সেখানে সঠিক তথ্য দিতে গিয়ে দেশের সনামধন্য জনপ্রিয় সময় টেলিভিশনের বার্তা প্রধানের ওপর এমন ঘটনা মেনে নিতে কষ্ট হচ্ছে।

 

এছাড়াও জানান, ডিজিটাল নিরাপত্তা আইন এর প্রতিবাদে সাংবাদিকরা প্রতিবাদ জানানো শুরু করলে,  আইন মন্ত্রী আনিসুল হক তখন সাংবাদিকদের আসক্ত করে বলেছিলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের জন্য প্রয়োগ করা হবে না। কিন্তু তারপরও সাংবাদিকদের হয়রানি করার লক্ষ্যে মিথ্যে ঘটনা তুলে ধরে আইন প্রয়োগ করা হচ্ছে এ আসক্ত বাণী ও তীব্র নিন্দা প্রতিবাদ জানাই ও এ মিথ্যা মামলা প্রত্যাহার না করা হলে আরও বৃহৎ আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তাঁরা।

 

একুশে সংবাদ.কম/আ.শা/বি.এস