ঢাকা রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

প্রেমের খুনসুটির গল্প তার কাছে অজানা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৩৪ পিএম, ৬ এপ্রিল, ২০২১
প্রেমের খুনসুটির গল্প তার কাছে অজানা

যখন পুতুল নিয়ে খেলার কথা ছিল,  সেই দশ বছর বয়সে বসানো হলো বিয়ের পিড়িতে। বন্দী করা হলো স্বামী ও শ্বশুরবাড়ির শৃঙ্খলে। দিন মাস বছর শেষে ঘরে এলো ফুটফুটে বাচ্চা। যখন সমবয়সী অন্য মেয়েরা স্কুল, কলেজের বারান্দায় জীবনকে চিনতে শিখছে, তখন নিজের ঘরে  থাকা দুই বাচ্চার বহরকে স্কুল/মাদ্রাসায় পাঠানোর কাজে তার ব্যস্ততা।

এভাবেই কেটেছে দিন, কেটেছে বছর। কৈশোরের দূরন্তপনা, তারুন্যের উচ্ছাস সে কিছুই দেখেনি। কলেজ বিশ্ববিদ্যালয়ের বন্ধুত্ব কিংবা প্রেমের খুনসুটির গল্প তার কাছে অজানা। পরে হয়তো টেলিভিশনের নাটক, সিনেমায় কিছুটা জানতে পেরেছে। মোবাইল ইউটিউব যুগে এসে বাংলা হিন্দি সিরিয়ালে মত্ত হয়েছে। অনুভব করেছে কিছু শূন্যতার!!  বয়স তখন ২৭-২৮ কিংবা সর্বোচ্চ ৩০। রঙিন দুনিয়ার অনেক কিছুই তার অচেনা, অজানা। সমবয়সীরা যখন আনন্দের সাথে ধূমধাম করে দাম্পত্য জীবন শুরু করছে- ততদিনে তার দাম্পত্যের বয়স দীর্ঘ দেড় যুগ!!!

এমন সময়ে তার মনে উঁকি দেওয়া শুরু করে অন্য কিছু!!
দেড় যুগের বন্দী জীবনে তার তো কিছুই দেখা হয়নি। তার অনুভবের দরজা খুলেছে। সে অনুভব করতে পারছে-  বিশাল একটা শূন্যতা, অপূর্ণতা রয়ে গেছে!! এ অনুভুতি থেকে দাম্পত্য কলহের শুরু! শুরু হয়ে অচেনা, অজানা পৃথিবীকে নতুন করে আবিস্কারের স্পৃহা! তার কাছে সবকিছুই এখন রঙিন! শূন্য বুক আজ কিছু একটা দিয়ে পূর্নতার তীব্র আকাঙ্ক্ষা!! এমন পরিস্থিতিতে এসে মেয়েগুলো ভুল করে! জড়িয়ে পড়ে লম্পটের প্রেমের ছলনায়!  নিজের সংসার, সন্তানের কথা দিব্যি ভুলে গিয়ে মাতিয়ে তুলে- পরকিয়া প্রেমিকের ৫০১ নম্বর রুমের বিছানা!!! 

লেখাটা হয়তো কাল্পনিক! তবে এ দেশের সমাজ ব্যবস্থায় এমন অনেক ঘটনা লুকিয়ে আছে! গত দুইদিনের আলোচনার বিষয়বস্তু থেকে মামুনুল হককে বাদ দিয়ে জান্নাত আরা ঝর্না নামক মেয়েটির কথা চিন্তা করে দেখুন!! বাস্তবতা খুঁজে পাবেন!!  বাল্যবিবাহের বিরুদ্ধে এ কারনেই সোচ্চার হওয়া জরুরী।


একুশে সংবাদ/