ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:২৪ পিএম, ১২ অক্টোবর, ২০২১
৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

দেশ থেকে বিদায় নিতে শুরু করেছে মৌসুমি বায়ু। তবে কাগজে-কলমে বর্ষার বিদায়ী ঘন্টা বেজেছিল অনেক আগেই।আবহাওয়া অধিদপ্তরের দেয়া তথ্য মতে, আগামী তিনদিনের মধ্যে বিদায় নিতে পারে দেশের উত্তরাঞ্চল থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু।

অপরদিকে চট্টগ্রাম বিভাগ ছাড়া সারাদেশ বৃষ্টিহীন। তবে আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা- এই চার বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায়, ৫২ মিলিমিটার।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে। আগামী তিনদিনের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উত্তরাঞ্চল থেকে বিদায় হতে পারে।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এসময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়।

সোমবার (১১ অক্টোবর) ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে। এদিকে মঙ্গলবার সকালে ২২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়।


একুশে সংবাদ/জা/তাশা