ঢাকা রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৪ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

মাঘের শুরুতে ফের জেঁকে বসতে পারে শীত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২৭ পিএম, জানুয়ারি ৯, ২০২১
মাঘের শুরুতে ফের জেঁকে বসতে পারে শীত

পৌষের শেষ দিকে এসে বিদায় নিয়েছে কিছু দিন ধরে চলা শৈত্যপ্রবাহ। তবে আগামী সপ্তাহের শেষ দিকে অর্থাৎ মাঘের শুরুতে উত্তরাঞ্চল থেকে ফের ধেয়ে আসতে পারে হাড় কাঁপানো শীত। নতুন করে শৈত্যপ্রবাহ শুরু হলে তা তীব্র আকার ধারণ করতে পারে বলেও আভাস দেন আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা।

আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, কয়েকদিন ধরে একটু গরম ছিল। তবে আজ শনিবার ঢাকায় বাতাস বেশি থাকার কারণে কিছুটা শীত শীত অনুভূত হচ্ছে। তবে সামনে যে শৈত্যপ্রবাহ আসবে, তা রাজধানী ঢাকায় কোনো প্রভাব ফেলবে না। যশোর, সাতক্ষীরা, রংপুর ও রাজশাহী বিভাগ, অর্থাৎ উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এই শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, আগামী তিন দিন শেষের দিকে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

একুশে সংবাদ/আ.স/এআরএম