AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লঘুচাপের প্রভাবে আরও দু‍‍’দিন বৃষ্টি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৫৮ এএম, ৭ অক্টোবর, ২০২০
লঘুচাপের প্রভাবে আরও দু‍‍’দিন বৃষ্টি

আজ বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উড়িষ্যা উপকূলে অবস্থান করা লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। মৌসুমী বায়ু ও লঘুচাপের প্রভাবে দুদিন বৃষ্টি থাকলেও শুক্রবার থেকে কমে আসবে। 

এতে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী ৪৮ ঘণ্টা বা দু'দিন পর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসতে বলে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে মৌসুমি বায়ুর প্রভাবে আগামী পাঁচদিন পর আবারও বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

এদিকে, নদীবন্দরগুলোর জন্য সতর্কবার্তায় বলা হয়েছে, রংপুর, রাজশাহী, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, খুলনা, পটুয়াখালী, নোয়াখালী, চট্রগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সর্তকতা সংকেত (পুনঃ) ১ নম্বর সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে।

একুশে সংবাদ/জা/এআরএম

Link copied!