AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘রাত কাটে নির্ঘুম’শিরোনাম গানে প্রীতমের সঙ্গে সাম্মাম জুনাইদ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:৪০ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
‘রাত কাটে নির্ঘুম’শিরোনাম গানে প্রীতমের সঙ্গে সাম্মাম জুনাইদ

সাম্মামের কণ্ঠে এই চিরন্তন সত্য প্রকাশিত হয়েছে প্রিতম হাসানের লেখা ‍‍`রাত কাটে নির্ঘুম‍‍` গানটিতে ।  সাম্মাম জুনাইদের গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছে বর্তমান প্রজন্মের জনপ্রিয় সংগীত শিল্পী প্রীতম হাসান। সদ্য মুক্তি পাওয়া গানটি শোনা যাচ্ছে জনপ্রিয় সংগীত প্লাটফর্ম স্পটিফাই, আমাজন মিউজিক ও এ্যাপল মিউজিকসহ তরুণ শিল্পী সাম্মাম জুনাইদের ইউটিউব চ্যানেলে।

 

 

জগৎ বিখ্যাত চিত্রশিল্পী ভিনসেন্ট ভ্যান গগ বলেছিলেন আমার প্রায়ই মনে হয় দিনের চেয়ে রাত অনেক বেশি বর্ণিল ও জীবন্ত। ভ্যান গগের এই উক্তিকে উপজীব্য করে সাম্মাম ভ্যান গগের শিল্প কর্ম থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করেছেন মিউজিক ভিডিও। ভিডিওতে ফুটে উঠেছে ভ্যান গগের উক্তি বহিঃপ্রকাশ যেখানে কাঁচের দেয়াল ঘেরা বদ্ধ ঘরের বাইরে সহস্র প্রস্ফুটিত সূর্যমূখী, যা সুন্দর আগামীর ইঙ্গিত দেয়।

সংগীত শিল্পী সাম্মাম জুনাইদ এ বছরে সেরা তরুণ সংগীতশিল্পী হিসেবে পেয়েছেন বাইফা পুরস্কার ২০২৪। সাম্মামের গানের জগতে পথচলা শুরু হয় প্রমিত রহমানের হাত ধরে পিছুটান গান দিয়ে। তারপর সুরকার সাজিদ সরকার, পিন্টু ঘোষের সাথে গান করেছেন। মিনারের সুরে এর মধ্যেই একটি গান শেষ হলো যা মুক্তির অপেক্ষায়। পড়াশোনার পাশাপাশি গানকে ও সাথে রেখে পথ চলতে চায় সাম্মাম।

সাম্মাম বলেন "আগামীদিনে সব গান মিলিয়ে পুরো অ্যালবাম প্রকাশ করতে চাই‍‍` এসময়ে তিনি শুদ্ধ সংগীত চর্চার গুরুত্ব দিয়ে বলেন গানের জগতে অনেক গুণী শিল্পীর সান্নিধ্যে আসতে পেরেছি  যা আগামীদিনে আমার সংগীত চর্চা ও পথচলায় অনেক ভূমিকা রাখবে।  এসময়ে তিনি আগামীদিনে নতুন গান আসবে জানতে চাইলে বলেন, তাহসান, মিনার, রাফা ভাইয়ের সাথে গানের কথা চলছে। সব ঠিকঠাক থাকলে এবছরই মুক্তি পাবে নতুন গান ও অ্যালবাম।

 

 

একুশে সংবাদ/রা.বি/সাএ


 

Link copied!