AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফারিণের বিদেশ-ভাগ্য, তেহরানে বাংলাদেশের ‘ফাতিমা’


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:১৯ পিএম, ১৫ জানুয়ারি, ২০২৪
ফারিণের বিদেশ-ভাগ্য, তেহরানে বাংলাদেশের ‘ফাতিমা’

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ অভিনীত টলিউড সিনেমা ‘ফাতিমা‘। সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৭ সালে। ধ্রুব হাসানের নির্মাণে ছবিটির দীর্ঘ শুটিং-ভ্রমণ শেষ হয় ২০২৩ সালের জুনে।

 

ফারিণের এ সিনেমাটি মুক্তির আগেই পেল সুখবর। ‘ফাতিমা’ সিনেমাটি এবার ইরানের তেহরানে অনুষ্ঠিতব্য ৪২তম আন্তর্জাতিক ফজর থিয়েটার ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে। এ উৎসবের ইস্টার্ন ভিস্তা বিভাগে প্রতিযোগিতা করবে বাংলাদেশের ‘ফাতিমা’।

‘ফাতিমা’ সিনেমার কাজ শেষ হতে সময় লেগেছে ৭ বছর। আর এ সিনেমার দীর্ঘসূত্রতার কারণে গত বছর যুক্তরাষ্ট্রের অরল্যান্ডো এবং ইন্ডি গেদারিং ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয় ছবিটি। তবে আরও বড় প্রাপ্তির আশায় উৎসব দু’টিতে ছবিটির প্রিমিয়ার করেননি নির্মাতা।

উল্লেখ্য, আগামী ১ ফেব্রুয়ারি তেহরান শহরে শুরু হচ্ছে ফজর চলচ্চিত্র উৎসব। এ উৎসব চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

জানা গেছে, চলচ্চিত্রটির নাম ভূমিকায় অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। এতে প্রথমবার অভিনয় করেছেন স্বনামধন্য গায়ক পান্থ কানাই।

এ সিনেমায় আরও অভিনয় করেছেন ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, আয়শা মনিকাসহ অনেকেই। এতে অতিথি শিল্পী হিসেবে যুক্ত হন এ বি এম সুমন, তারিক আনাম খান, শাহেদ আলী সুজন, শতাব্দী ওয়াদুদ ও শাকিল আহমেদ।

অন্যদিকে ইতোমধ্যে বাংলাদেশে ‘ফাতিমা’ ছাড়পত্র পেয়েছে। তেহরান থেকে ফিরেই এটি মুক্তির সিদ্ধান্ত জানাবে প্রযোজনা প্রতিষ্ঠান আউটকাস্ট ফিল্মস।

ছবিটি প্রযোজনা করেছেন নির্মাতা ধ্রুব হাসান নিজেই। সঙ্গে নির্বাহী প্রযোজক হিসেবে আদনান হাবিব, সহ-প্রযোজক হিসেবে ছিলেন শামসুর রাহমান আলভী ও আরমান কাদেরী।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!