AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফ্লপ তকমার পর তাক লাগিয়ে দিয়েছিল বলিউডের যে আট চলচ্চিত্র


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:৩৫ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
ফ্লপ তকমার পর তাক লাগিয়ে দিয়েছিল বলিউডের যে আট চলচ্চিত্র

বলিউডে এমন বহু চলচ্চিত্র রয়েছে যা দর্শকের মন ছুঁয়ে যাওয়ার পাশাপাশি বক্স অফিসেও ভাল ব্যবসা করে। কিন্তু এর উল্টো দিকও রয়েছে। কিছু চলচ্চিত্র ফ্লপ হবে বলে দর্শক ধরে নিয়েছিলেন, ভাল নম্বর দেননি সমালোচকেরাও, তবু সেগুলি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছে। এই তালিকায় রয়েছে সালমান খান, অক্ষয় কুমার এবং কারিনা কাপূর খানের মতো তারকাদের ছবি।

২০১৮ সালে রেমো ডি’সুজ়ার পরিচালনায় বলিউডে মুক্তি পায় ‘রেস ৩’। বহু তারকাসমৃদ্ধ এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন সালমান খান, অনিল কাপূর, ববি দেওল, জ্যাকলিন ফার্নান্ডেজ, ডেইসি শাহ প্রমুখ। ‘রেস ৩’ চলচ্চিত্রটি দর্শকের কাছে নিন্দা কুড়োলেও বক্স অফিসে ভালই ব্যবসা করে। ১৮৫ কোটি টাকা বাজেটের এই চলচ্চিত্র মুক্তির পর বক্স অফিস থেকে ২৯৫ কোটি টাকা উপার্জন করে।

২০১০ সালে ফারহা খানের পরিচালনায় মুক্তি পায় ‘তিস মার খান’। এই চলচ্চিত্রে মুখ্যচরিত্রে অভিনয় করেন অক্ষয় কুমার, ক্যাটরিনা কইফ, অক্ষয় খান্নার মতো তারকারা। ‘তিস মার খান’ মুক্তির পর দর্শকের একাংশ সমালোচনা শুরু করেন যে, এই চলচ্চিত্রটি অক্ষয় কুমারের কেরিয়ারে ফ্লপ চলচ্চিত্রের তালিকায় নাম লিখিয়ে ফেলবে। কিন্তু বক্স অফিসে চলচ্চিত্রটি ৯৯ কোটি টাকার ব্যবসা করে।

২০১৪ সালে আলি আব্বাস জাফরের পরিচালনায় মুক্তি পায় ‘গুন্ডে’ চলচ্চিত্র। প্রিয়ঙ্কা চোপড়া, রণবীর সিংহ এবং অর্জুন কাপূর এই চলচ্চিত্রে অভিনয় করেন। ‘গুন্ডে’ মুক্তির পর এই চলচ্চিত্রের‘তুনে মারি এন্ট্রিয়া’ গানটি যথেষ্ট জনপ্রিয়তা পায়। কিন্তু চলচ্চিত্রটি প্রশংসা কুড়োতে পারেনি। তবু ৫১ কোটি টাকা বাজেটের চলচ্চিত্র ‘গুন্ডে’ মুক্তির পর বক্স অফিস থেকে ১৩১ কোটি টাকা উপার্জন করে।

Worst bollywood films that earned huge in the box office

দিব্যা খোসলা কুমারের পরিচালনায় ২০১৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ইয়ারিয়া’ চলচ্চিত্রটি। রকুলপ্রীত সিংহের পাশাপাশি এতে দেখা যায় একাধিক নতুন মুখ। ১০ কোটি টাকা খরচ করে বানানো হয় ‘ইয়ারিয়া’। দর্শকের কাছে নেতিবাচক প্রতিক্রিয়া পেলেও বক্স অফিসে এই ৫৫ কোটি টাকার ব্যবসা করে চলচ্চিত্রটি।

২০০৩ সালে অমিত সাক্সেনার পরিচালনায় মুক্তি পায় ‘জ়িস্‌ম’। বিপাশা বসু এবং জন আব্রাহমের জুটি, ভাল গানসহ চলচ্চিত্রটিও দর্শকের মন কাড়ে। কিন্তু নয়বছর পর এই ছবির দ্বিতীয় পর্ব দর্শককে হতাশ করে।

২০১২ সালে পূজা ভাটের পরিচালনায় মুক্তি পায় ‘জ়িস্‌ম ২’। সানি লিওন, রণদীপ হুদা এবং অরুণোদয় সিংহ এই চলচ্চিত্রে অভিনয় করেন। কিন্তু এই চলচ্চিত্রটি দর্শকের মনে ধরেনি। দর্শকের পছন্দ না হলেও ১৩ কোটি টাকা বাজেটে তৈরি ‘জ়িস্‌ম ২’ বক্স অফিস থেকে ৪৮ কোটি টাকার ব্যবসা করে।

২০১৩ সালে অভিনব কাশ্যপের পরিচালনায় মুক্তি পায় ‘বেশরম’। ঋষি কপূর, রণবীর কপূর এবং নীতু সিংহ অভিনয় করলেও দর্শকের পছন্দের চলচ্চিত্রের তালিকায় জায়গা করতে পারেনি ‘বেশরম’। নেতিবাচক প্রতিক্রিয়া পেলেও ৮৩ কোটি টাকা বাজেটের চলচ্চিত্র ‘বেশরম’ বক্স অফিস থেকে ১০৩ কোটি টাকা উপার্জন করে।

Worst bollywood films that earned huge in the box office

২০০৮ সালে বিজয়কৃষ্ণ আচার্যের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘টশন’। অক্ষয় কুমার, সাইফ আলি খান এবং কারিনা কাপূর খান এই ছবিতে অভিনয় করেন। এই ছবির শুটিং চলাকালীন সাইফ এবং কারিনার প্রেম দানা বাঁধে বলে বলিপাড়া সূত্রে খবর। যশরাজ ফিল্মস প্রযোজিত ‘টশন’ চলচ্চিত্রটি দর্শকের মনে ধরেনি। তবে ৩১ কোটি টাকা বাজেটের চলচ্চিত্রটি মুক্তির পর বক্স অফিস থেকে ৫২ কোটি টাকা উপার্জন করে।

এই তালিকায় রয়েছে কারিনা এবং অক্ষয়ের আরও একটি চলচ্চিত্র। কমেডি ড্রামা ঘরানার ছবি ‘কমবখ্‌ত ইশক’ ২০০৯ সালে মুক্তি পায়। দর্শকের পছন্দ না হলেও ৩১ কোটি টাকা বাজেটের এই ছবি বক্স অফিস থেকে ৮৪ কোটি টাকার ব্যবসা করে।


একুশে সংবাদ/এসআর

Link copied!